1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৮:৫৬ অপরাহ্ন

মিয়ানামারে রক্তপাত জঘন্য ঘটনা: বাইডেন

Reporter Name
  • Update Time : সোমবার, ২৯ মার্চ, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক

মিয়ানমারের সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভকারীদের বিরুদ্ধে বেপরোয়া অভিযানে রক্তপাতকে জঘন্য ঘটনা হিসেবে উল্লেখ করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। খবর এএফপি।

রোববার (২৮ মার্চ) যুক্তরাষ্ট্রের ডেলওয়ার অঙ্গরাজ্যে সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে বাইডেন এই প্রতিক্রিয়া জানিয়েছেন।

এর আগে, শনিবার (২৭ মার্চ) মিয়ানমারে জান্তা বাহিনীর অভিযানে সাত শিশুসহ শতাধিক মানুষের মৃত্যু হওয়ার পর ওই ব্যাপারে মার্কিন প্রেসিডেন্টের অবস্থান জানা সম্ভব হলো।

১ ফেব্রুয়ারি বেসামরিক নেতা অং সান সুচি সামরিক বাহিনীর অভিযানে ক্ষমতাচ্যুত এবং বন্দি হওয়ার পর থেকে মিয়ানমারে টালমাটাল পরিস্থিতির সৃষ্টি হয়। এরপর থেকে দেশটিতে গণতন্ত্র ফিরিয়ে দেওয়ার দাবিতে গণবিক্ষোভ শুরু করে।

বাইডেন সাংবাদিকদের বলেন, মিয়ানমার সেনাবাহিনীর এ ধরনের পদক্ষেপ ‘খুবই ভয়ঙ্কর’ এবং অপ্রয়োজনীয়।

এদিকে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) ভয়াবহ এ সহিংসতাকে অগ্রহণযোগ্য হিসেবে অভিহিত করেছে। ইইউ বৈদেশিক নীতি বিষয়ক প্রধান জোসেফ বোরেল এক বিবৃতিতে বলেন, মিয়ানমারের সামরিক বাহিনী যে রক্তপাত ঘটিয়েছে তা খুবই ভয়ঙ্কর এবং লজ্জার।

স্থানীয় একটি পর্যবেক্ষণ গ্রুপের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, মিয়ানমারে সামরিক অভ্যুত্থানের পর থেকে এ পর্যন্ত সহিংসতায় মৃতের সংখ্যা বেড়ে ৪২৩ জনে দাঁড়িয়েছে।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি