1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ১২:২৮ অপরাহ্ন

মুশফিকের ব্যাটে দারুণ শুরু আবাহনীর

Reporter Name
  • Update Time : সোমবার, ৩১ মে, ২০২১

স্পেশাল করেসপন্ডেন্ট

বৃষ্টি আইনে পারটেক্স স্পোর্টিং ক্লাবকে হারাতে ১০ ওভারে আবাহনী লিমিটেড’র প্রয়োজন ছিল ৭০ রান। মুশফিকুর রহিমের ব্যাটে চড়ে যে লক্ষ্য মাত্র ৩ উইকেটের খরচায় ছুঁয়ে ফেলল আকাশী নীল জার্সিধারীরা। ২৬ বলে মুশি খেললেন অপরাজিত ৩৮ রানের ইনিংস। তাতে ৭ উইকেটের দারুণ জয়ে ঢাকা প্রিমিয়ার লিগের নতুন মৌসুম শুরু করল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আবাহনী।

সোমবার (৩১ মে) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১২০ রান সংগ্রহ করে পারটেক্স গ্রুপ। দলের হয়ে সর্বোচ্চ ৬৫ রান করেছেন তাসামুল হক। এই সংগ্রহে তিনি বল খেলেছেন ৫৪টি। যেখানে ৯টি চারের মার ছিল। ১২০.৩৭ স্ট্রাইক রেটে তিনি এই সংগ্রহ পেয়েছেন।

লেট অর্ডার মইন খানের ব্যাট থেকে দ্বিতীয় সর্বোচ্চ ২২ রান এলেও তিনি ছিলেন কিছুটা খরুচে। কেননা এই সংগ্রহে তাকে বল খেলতে হয়েছে ২৫টি। তবে তৃতীয় সর্বোচ্চ সংগ্রহকারী আব্বাস মুসা ব্যাটে মৃদু ঝড় তুলেছিলেন। তাতে ১০ বলে এসেছে ১৭ রান।

আবাহনীর হয়ে মেহেদি হাসান রানা, তাইজুল ইসলাম ২টি করে এবং শহিদুল ইসলাম নিয়েছেন ১টি উইকেট।

পারটেক্স গ্রুপের ব্যাটিং ইনিংস শেষে বৃষ্টি হানা দিলে প্রায় ৫০ মিনিট খেলা বন্ধ থাকে। এরপর আবার গড়ালে বৃষ্টি আইনে আবাহনীর জন্য ৭০ রানের লক্ষ্য নির্ধারণ করা হয়। যেখানে ব্যাটিংয়ে নেমে শুরুতেই দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত ও নাইম শেখকে হারিয়ে ব্যাকফুটে চলে যায় খালেদ মাহমুদ সুজনের শিষ্যরা।

ইমরান আলীর বলে মাত্র ২ রানে শর্ট ফাইন লেগে ক্যাচ দিয়েছেন শান্ত। আর নাইম শেখকে ১৯ রানে আব্বাস মুসার হাতে তুলে দিয়েছেন নিহাদুজ্জামান।

তাদের ফেরার তৃতীয় উইকেটে মুশফিককে সঙ্গে নিয়ে দলকে জয়ের বন্দরে নোঙর করাতে চেয়েছিলেন তরুণ আফিফ হোসেন ধ্রুব। কিন্তু তার সেই প্রচেষ্টায় বাধ সাধেন শাহবাজ চৌহান। চৌহানের বলে ব্যক্তিগত ২ রানে শফিউল হায়াতের তালুবন্দি হন আফিফ। আবাহনীর দলীয় সংগ্রহ তখন ৪৭ রান।

এরপর চতুর্থ উইকেটে জুটিতে মোসাদ্দেক হোসেন সৈকতকে নিয়ে ইনিংস মেরামতের কাজ সেরে বাকি পথ পাড়ি দেন মুশফিকুর রহিম। ৩৮ রানের পথে মুশফিক চার মেরেছেন ৩টি ও ১ টি ছয়। স্ট্রাইক রেট ১৪৬.১৫।

এদিকে বৃষ্টির দাপটে পরিত্যাক্ত ঘোষণা করা হয়েছে দিনের অপর দুই ম্যাচ। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) এক ভেন্যুতে প্রাইম দোলেশ্বরের মুখোমুখি হয়েছিল ব্রাদার্স ইউনিয়ন ও অপর ভেন্যুতে ওল্ড ডিওএইচএস’র প্রতিপক্ষ হিসেবে নেমেছিল লিজেন্ডস অব রুপগঞ্জ। দুটোই বৃষ্টির পেটে চলে গেছে।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি