1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
রবিবার, ২৯ মে ২০২২, ০৩:৩১ অপরাহ্ন

মুশফিক-মাহমুদউল্লাহর ব্যাটে বাংলাদেশ দুইশ পেরিয়ে

Reporter Name
  • Update Time : রবিবার, ২৩ মে, ২০২১

দলীয় একশ হওয়ার আগেই চার উইকেট হারিয়ে শ্রীলংকার বিপক্ষে প্রথম ওয়ানডেতে বেশ চাপেই পড়েছিল বাংলাদেশ। তবে দুই অভিজ্ঞ মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ দলকে টেনে তুলেছেন অনেকটা ওপরে।

এই প্রতিবেদন লেখা অবদি বাংলাদেশের স্কোর ৪৩.১ ওভারে ৫ উইকেটে ২০৮ রান। ৪৭ রানে অপরাজিত আছেন মাহমুদউল্লাহ। মুশফিকুর রহিম অল্প সময় আগে ফিরে গেছেন ৮৪ রান করে। এই মুহূর্তে মাহমুদউল্লাহ সঙ্গে ক্রিজে আছেন তরুণ আফিফ হোসেন (১)।

টসে জিতে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ শুরুতে সুবিধা করতে পারেনি। শ্রীলংকার নিয়ন্ত্রিত বোলিংয়ে প্রথম দশ ওভারে লিটন দাসকে হারিয়ে ৪০ রান তুলতে পেরেছিল স্বাগতিকরা। লিটন দ্বিতীয় ওভারের তৃতীয় বলেই দুশ্মন্ত চামিরার বলে খোঁচা দিয়ে স্লিপে ক্যাচ দেন। পরে সাকিব আল হাসান ও তামিম ইকবাল জুটিও বলের সঙ্গে পাল্লা দিয়ে রান তুলতে পারেনি।

সাকিব গুনাতিলকার বলে মাথার ওপর দিয়ে মারতে গিয়ে লং অনে সহজ ক্যাচ দিয়ে ফিরেছেন ব্যক্তিগত ১৫ রানে। এই ১৫ রান করতে ৩৪ বল খেলেন সাকিব। বাংলাদেশের রান তখন ৩৪। তবে এরপর মুশফিকুর রহিম আর তামিম ইকবাল মিলে এগুচ্ছিলেন দারুণভাবে। তামিম ধীরে ধীরে খোলস ছেড়ে বেরুচ্ছিলেন, অন্য দিকে মুশফিক ছিলেন সাবলীল। কিন্তু তামিম (৫২) হাফ সেঞ্চুরির পর বলের লাইন মিস করে এলবিডব্লিউ হলে এবং তার পরের বলে মোহাম্মদ মিঠুনও ফিরে গেলে বিপদে পড়েছে বাংলাদেশ।

মুশফিককের সঙ্গে জুটি বেঁধে সেই বিপদ থেকে বাংলাদেশকে টেনে তুলছেন মাহমুদউল্লাহ। দুজনই নিজ নিজ ইনিংসকে এগিয়ে নিয়েছেন প্রায় একই ভাবে। শুরুর দিকে রয়েসয়ে খেলেছেন। পরে সেট হয়ে হাত খুলেছেন। পঞ্চম উইকেটে ১০৯ রান
যোগ করেন দুজন।

সেঞ্চুরির সম্ভাবনা দেখানো মুশফিকুর রহিম ৮৪ রানের মাথায় লাকশাম সান্দাকানের বলে ক্যাচ হয়েছেন। ৮৭ বল খেলে ৪টি চার ১টি ছয়ে এই রান করেছেন তিনি। ৬৭ বলে ২টি চার ১টি ছয়ে ৪৬ রানে অপরাজিত মাহমুদউল্লাহ।

বাংলাদেশের একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান। বিজ্ঞাপন

শ্রীলঙ্কার একাদশ: কুশল পেরেরা (অধিনায়ক), দানুশকা গুনাতিলকা, পাথুম নিসাঙ্কা, কুশল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, দাসুন শানাকা, আশেন বান্দারা, ওয়ানিদু হাসারাঙা, ইসুরু উদানা, লক্ষ্মণ সান্দাকান, দুষ্মন্ত চামিরা।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি