1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১২:০৯ অপরাহ্ন

মেসিদের মাঠে দুই রেকর্ড, এক মাইলফলক ছুঁলেন রোনালদো

Reporter Name
  • Update Time : বুধবার, ৯ ডিসেম্বর, ২০২০

দীর্ঘ আড়াই বছরেরও বেশি সময় পর গতকাল রাতে একে অন্যের মুখোমুখি হয়েছিলেন লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদো। তো বহুল প্রতীক্ষার সেই সম্মুখযুদ্ধে কাল সব দিক থেকেই জয়ী রোনালদো। মেসিদের মাঠে এসে জুভেন্টাসের পর্তুগিজ তারকা নিজে করেছেন জোড়া গোল। তার দল জুভেন্টাস বার্সেলোনার মাঠে এসে বার্সেলোনাকে হারিয়েছে ৩-০ গোলে। নিয়েছে প্রথম লেগের হারের চরম প্রতিশোধ। হয়েছে গ্রুপ চ্যাম্পিয়ন। দলীয় এই অর্জনের পাশাপাশি মেসিদের মাঠে কাল এক ম্যাচেই দুটো রেকর্ড গড়েছেন রোনালদো। ছুঁয়েছেন একটা মাইলফলকও।

বার্সেলোনাকে তাদের মাঠেই হারাতে রোনালদোই রেখেছেন বড় ভূমিকা। জুভেন্টাসের ৩-০ গোলের জয়ে দুটি গোলই করেছেন তিনি। তার দুটি গোলই অবশ্য পেনাল্টি থেকে। এই দুই গোলের মধ্যদিয়েই বার্সেলোনার মাঠ ক্যাম্প-ন্যুতে রোনালদো গড়েছেন দারুণ দুটি রেকর্ড। এই দুই গোল নিয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ক্যাম্প-ন্যুতে রোনালদোর গোল সংখ্যা হলো ১৪টি।

বর্ণাঢ্য ক্যারিয়ারে প্রতিপক্ষের মাঠে গিয়ে এটাই তার সর্বোচ্চ গোলের রেকর্ড। মানে ক্যারিয়ারজুড়ে যতগুলো দলের বিপক্ষে তাদের মাঠে গিয়ে খেলেছেন, আর কোনো দলের বিপক্ষেই তাদের মাঠে গিয়ে এত গোল করতে পারেননি। এই তথ্যটা স্পষ্ট করেই বলছে, মেসিদের ঘরের মাঠ ক্যাম্প-ন্যু রোনালদোর কাছে সবচেয়ে বেশি প্রিয়! প্রতিপক্ষ দলের মাঠ হিসেবে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়ার পাশাপাশি কাল আরও একটা রেকর্ড গড়েছেন পর্তুগিজ তারকা।

কাল নিজের দুটো গোলই তিনি করেছেন পেনাল্টি থেকে। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে আর কোনো খেলোয়াড়ই বার্সেলোনার মাঠ ক্যাম্প-ন্যুতে গিয়ে এক ম্যাচে পেনাল্টি থেকে জোড়া গোল করতে পারেননি। রোনালদোই প্রথম খেলোয়াড় হিসেবে এই কীর্তিটা গড়লেন। সঙ্গে ব্যক্তিগত একটা মাইলফলকও ছুঁয়েছেন জুভেন্টাসের পর্তুগিজ সুপারস্টার। পা রেখেছেন ক্লাব ফুটবলে ৬৫০ গোলের মাইলফলকে। এই দুই গোল নিয়ে ক্লাব ফুটবলে তার গোল সংখ্যা এখন কাটায় কাটায় ৬৫০টি। কদিন আগেই ক্লাব ও জাতীয় দলের হয়ে ৭৫০ গোলের মাইলফলক ছুঁয়েছেন ৩৫ বছর বয়সী রোনালদো। কালকের দুই গোল নিয়ে সব মিলে তার অফিসিয়াল গোল সংখ্যা হলো ৭৫২টি।

মানে ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের গড়া সর্বোচ্চ ৭৫৭ গোলের রেকর্ড ভাঙার পথে আরও এগিয়ে গেলেন পর্তুগিজ তারকা। আর মাত্র ৫টি গোল করলেই তিনি ছুঁয়ে ফেলবেন পেলেকে। ৬ গোল করলে পেলের রেকর্ড ভেঙে দিয়ে গড়বেন নতুন রেকর্ড্। বিশ্বজুড়ে রোনালদো-ভক্তরা নিশ্চয় এখন সেটা দেখারই অপেক্ষায়।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি