1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১০:২১ পূর্বাহ্ন

মোবাইল ব্যাংকিংয়ে লেনদেন সীমা বাড়ল

Reporter Name
  • Update Time : বুধবার, ৬ জুলাই, ২০২২

ঢাকা: মোবাইল ব্যাংকিং হিসাব থেকে ব্যাংক হিসাবে টাকা জমা দেওয়ার সীমা বাড়িয়েছে কেন্দ্রীয় ব্যাংক। এখন থেকে মোবাইল থেকে ব্যাংক হিসাবে দৈনিক একাধিকবার সর্বোচ্চ ৫০ হাজার টাকা পাঠাতে পারবেন গ্রাহকরা।


এর আগে, এই সীমা ছিল ৩০ হাজার টাকা। দৈনিক লেনদেনের সীমা বাড়লেও এক মাসে সর্বোচ্চ তিন লাখ টাকা লেনদেনের সুযোগ অপরিবর্তিত রাখা আছে।

মঙ্গলবার (৫ জুলাই) বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেমস ডিপার্টমেন্ট এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে। নতুন এ নির্দেশনা অবিলম্বে কার্যকর হবে বলেও নির্দেশনায় বলা হয়েছে।


প্রজ্ঞাপনে বলা হয়েছে, আগের অন্যান্য নির্দেশনা অপরিবর্তিত থাকবে। এসব নির্দেশনার মধ্যে রয়েছে— মোবাইলে আর্থিক সেবাদাতা (এমএফএস) প্রতিষ্ঠানের গ্রাহকরা দিনে এজেন্ট থেকে ৩০ হাজার টাকা ও ব্যাংক হিসাব বা কার্ড থেকে ৫০ হাজার টাকা জমা করতে পারবেন। পাশাপাশি একজন গ্রাহক আরেক জনকে মাসে সর্বোচ্চ ২ লাখ টাকা পাঠাতে পারবেন।

আগের নির্দেশনায় আরও বলা আছে, দৈনিক একজন গ্রাহক ২৫ হাজার টাকা ও প্রতি মাসে সর্বোচ্চ দেড় লাখ টাকা উত্তোলন করতে পারবেন। আর এমএফএস হিসাবে সর্বোচ্চ তিন লাখ টাকা জমা রাখতে পারবেন। এছাড়াও ব্যক্তি থেকে ব্যক্তির হিসাবে (পিটুপি) দৈনিক ২৫ হাজার টাকা এবং মাসে ২ লাখ টাকা পাঠানো যাবে।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি