1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ১১:৩৮ পূর্বাহ্ন

ম্যারাডোনার মৃত্যুর সংবাদে কাঁদছে ফুটবল বিশ্ব

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০

সব কান্নাই শব্দ হয় না। কিছু কিছু কান্না এতটাই বেদনাদায়ক হয়, চাপা কষ্টে বুক ফেটে যায়। কিন্তু শব্দ বেরোয় না। শব্দ করে কান্নার শক্তিটুকুও থাকে না। গতকাল বিকাল থেকে পুরো ফুটবল দুনিয়া সেই নিরব কান্নায় শরিক। ডিয়েগো ম্যারাডোনা আর নেই-চার শব্দের ছোট্ট এই বাক্যটি ফুটবল বিশ্বকে কান্নার নগরী বানিয়ে ফেলেছে। ম্যারাডোনার মৃত্যু সংবাদে শব্দহীন নিরব কান্নায় গুমড়ে গুমড়ে কাঁদছে পুরো বিশ্ব। চলছে শোকের নিরব মাতম। কাঁদছে আর্জেন্টিনা। কাঁদছে নাপোলি। কাঁদছে বিশ্ব।

গতকাল আর্জেন্টিনার স্থানীয় সময় বিকালে চির নিদ্রায় শায়িত হয়েছেন ম্যারাডোনা। খবরটি এক ঝটকায় ছড়িয়ে পড়ে পুরো বিশ্বে। এরপর থেকে তার দেশ আর্জেন্টিনা থেকে শুরু করে বিশ্বের প্রতিটি দেশের প্রতিটি গণমাধ্যমেরই প্রধান সংবাদ-মারা গেছেন ম্যারাডোনা। বিশ্বের সব নামীদামী প্রিন্টিং পত্রপত্রিকা, অনলাইন পোর্টাল, টেলিভিশন চ্যানেল, সংবাদ সংস্থা-মৃত্যু খবরের পাশাপাশি ফুটবলার ম্যারাডোনার ফুটবল কীর্তি নিয়ে প্রচার করছে বিশেষ বিশেষ প্রতিবেদন। বিশ্বের সব টেলিভিশন চ্যানেলগুলোতে দেখানো হচ্ছে ম্যারাডোনার ফুটবল কীর্তির উল্লেখযোগ্য ভিডিও ক্লিপগুলো।

এসব বিশেষ প্রতিবেদন, ভিডিও ক্লিপগুলো ম্যারাডোনার মৃত্যুর শোকটা আরও গভীর করে তুলেছে। বিশ্বের সব প্রান্কোনা থেকে বানের জলের মতো ভেসে আসছে শোক বার্তা। লিওনেল মেসি, ক্রিস্তিয়ানো রোনালদো, ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে, ব্রাজিলের আরেক কিংবদন্তি রোনাল্ডো নাজারিও, ফরাসি মহানায়ক জিনেদিন জিদান, ইতালিয়ান কিংবদন্তি রবার্তো বেজ্জিও, আন্দ্রেয়া পিরলো, ইংল্যান্ডের সাবেক অধিনায়ক গ্যারি লিনেকারসহ বিশ্বের অনেক সাবেক-বর্তমান তারকাই ম্যারাডোনার বিদেহী আত্মার শান্তি কামনা করে শোক বার্তা পাঠিয়েছেন।

সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে যেন শোকের স্রোত বইছে। ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রাম ছেয়ে গেছে ম্যারাডোনার শোক বার্তায়। শুধু ফুটবলাররাই নন, ম্যারাডোনার মৃত্যুতে বিশ্ব ক্রীড়াঙ্গনের অন্য সব খেলার খেলোয়াড়েরাও শোকে কাতর। এমনকি বাংলাদেশের ক্রিকেটার সাকিব-মাশরাফিরাও ম্যারাডোনার মৃত্যুতে গুমড়ে কাঁদছেন। মাশরাফি-সাকিব, দুজনেই নিজেদের ফেসবুকে শোক প্রকাশ করে স্ট্যাটাস দিয়েছেন!

এভাবে নাম না জানা কতজনেই যে স্ট্যাটাস দিয়ে শোক প্রকাশ করেছেন তার হিসেব নেই। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে সংখ্যাটা দীর্ঘ থেকে দীর্ঘতরই হচ্ছে। ম্যারাডোনার মৃত্যু শোক যে চলবে অনৈক দিনই চলবে, এটা এক রকম নিশ্চিত। ফুটবলার ম্যারাডোনা তো আর সাধারণ কেউ না। তিনি সর্বকালের অন্যতম সেরা ফুটবলার। কেউ কেউ তো মনে করেন তিনিই সর্বকালের সেরা। যে তালিকায় ছিলেন ম্যারাডোনা নিজেও। কিন্তু তিনি কখনোই আর উচ্ছ্বসিত কণ্ঠে বলতে পারবেন না, ‘আমিই সর্বকালের সেরা।’ তবে তার হয়ে তার ভক্ত-সমর্থক-শুভানুধায়ীরা নিশ্চয় দাবিটাকে জীবন্ত রাখবে চিরকাল।

দেশ আর্জেন্টিনাকে ১৯৮৬ বিশ্বকাপটি বলতে গেলে একাই জিতিয়েছেন ম্যারাডোনা। পায়ের অবিশ্বাস্য মায়াবী ছন্দে ইতালিয়ান ক্লাব নাপোলিকে অখ্যাত থেকে করেছেন বিখ্যাত। বিশ্ব ফুটবলপ্রেমীদের করেছেন মোহিত। এমন একজনের চির বিদায়ে বিশ্ব জুড়ে শোকের মাতম তো চলবেই।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি