1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১০:১২ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রে প্রাথমিক বিদ্যালয়ে গুলি, শিশুসহ নিহত ২১

Reporter Name
  • Update Time : বুধবার, ২৫ মে, ২০২২

মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ টেক্সাসের একটি প্রাথমিক বিদ্যালয়ে বন্দুকধারীর গুলিতে ২১ জন নিহত হয়েছেন। এর মধ্যে ১৯ শিশু ও দুই প্রাপ্তবয়স্ক লোক রয়েছেন। খবর বিবিসি।


পুলিশ কর্মকর্তা জানিয়েছে, আইনশৃঙ্খলা রক্ষাকারীর হাতে নিহত হওয়ার আগে ১৮ বছর বয়সী ওই কিশোর উভালদে শহরের রব এলিমেন্টারি স্কুলে গুলি চালায়।

তদন্তকারীরা জানান, সন্দেহভাজন ওই কিশোর একটি হ্যান্ডগান, একটি আধা-স্বয়ংক্রিয় রাইফেল এআর-১৫ এবং উচ্চ ক্ষমতার ম্যাগাজিন দিয়ে সজ্জিত ছিল। হামলার শুরুতে কিশোর তার দাদীকে গুলি করেছে বলে সন্দেহ করা হচ্ছে।


স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, হামলাকারী কিশোর ওই এলাকার একজন উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী হতে পারে।

উভালদে কনসোলিডেটেড ইন্ডিপেনডেন্ট স্কুল ডিস্ট্রিক্ট চীফ অব পুলিশ পিট অ্যারেডোন্ডো বলেন, গতকাল মঙ্গলবার (২৪ মে) স্থানীয় সময় বেলা সাড়ে ১১টার দিকে এ গুলির ঘটনা ঘটে। ‘এই জঘন্য অপরাধের সময়’ ওই কিশোর একাই ছিলেন বলে ধারণা তদন্তকারীদের।


টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট বলেছেন, স্কুলে প্রবেশ করে বন্দুকধারী কিশোর বুঝে ওঠার আগে ‘ভয়াবহভাবে’ এলোপাতাড়ি গুলি চালায়।

নিহত প্রাপ্তবয়স্কদের মধ্যে একজন শিক্ষক ছিলেন। তার নাম ইভা মিরেলেস বলে উল্লেখ করেছে মার্কিন সংবাদমাধ্যম। স্কুল ডিস্ট্রিক্টের ওয়েবসাইটে তার পেজে বলা হয়েছে, ইভা মিরেলেসের কলেজে একটি মেয়ে রয়েছে এবং তিনি দৌড়াতে এবং হাইকিং করতে পছন্দ করে।


এ ঘটনার নিন্দা জানিয়েছে বন্দুক নিয়ন্ত্রণের আহ্বান জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেন, ‘আমি এমন ঘটনায় অসুস্থ ও ক্লান্ত।’

তিনি আরও বলেন, ‘অনেক ছোট শিশু এ ঘটনাটি প্রত্যক্ষ করেছে, তাদের বন্ধুদের মৃত্যু দেখেছে। যেন তারা যুদ্ধ ক্ষেত্রে রয়েছে। এই ক্ষত তারা সারাজীবন বয়ে বেড়াবে।’


এদিকে এ ঘটনায় আগামী ২৮ মে পর্যন্ত পাঁচ দিন দেশটির জাতীয় পতাকা অর্ধনমিত রাখার নির্দেশ দিয়েছে হোয়াইট হাউজ।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি