1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৭:০৭ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রে শপিং মলে গুলি, বন্দুকধারীসহ নিহত ৪

Reporter Name
  • Update Time : সোমবার, ১৮ জুলাই, ২০২২

যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা অঙ্গরাজ্যের ইন্ডিয়ানাপোলিস শহরের কাছে একটি শপিং মলের খাবারের জায়গায় বন্দুকধারীর হামলায় তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দুজন। পরে সশস্ত্র এক পথচারী ওই বন্দুকধারীকে গুলি করে হত্যা করেন। খবর রয়টার্সের।

স্থানীয় সময় গতকাল রোববার এ ঘটনা ঘটে। গ্রিনউড পুলিশের প্রধান জিম আইসনকে উদ্ধৃত করে ইন্ডিয়ানাপোলিস স্টার জানায়, সন্ধ্যার দিকে গ্রিনউড পার্ক মলে হামলার এ ঘটনা ঘটে।

পুলিশের বরাত দিয়ে পত্রিকাটির এক প্রতিবেদনে বলা হয়, বন্দুকধারী একা ছিলেন। তার কাছে একটি বন্দুক ও কয়েক ম্যাগাজিন গুলি ছিল। সশস্ত্র এক পথচারী গুলির ঘটনাটি দেখে বন্দুকধারীকে গুলি করেন।

গুলির শব্দ শুনে ক্রেতা ও শপিং মলের কর্মীরা দিগ্‌বিদিক ছুটতে থাকেন এবং লুকিয়ে পড়েন। হতাহত সব ব্যক্তি, বন্দুকধারী কিংবা ওই পথচারীর নাম প্রকাশ করেনি পুলিশ।

যুক্তরাষ্ট্রে স্কুল, কর্মস্থল ও জনসমাগমস্থলে বন্দুক হামলার ঘটনা নিয়মিত ঘটছে। গত মে থেকে নিউইয়র্কের একটি সুপারশপে, টেক্সাসের একটি বিদ্যালয়ে এবং ইলিনয়ে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে বন্দুক হামলা হয়। এরপর যুক্তরাষ্ট্রে আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণ আইন নিয়ে নতুন করে বিতর্ক শুরু হয়।

কিছু নির্দিষ্ট অ্যাসল্ট আগ্নেয়াস্ত্র নিষিদ্ধ করে প্রস্তাবিত একটি আইন চলতি সপ্তাহে গ্রহণ করবে মার্কিন হাউস জুডিশিয়ারি কমিটি। গত শুক্রবার প্যানেলটি এ কথা জানিয়েছে। তবে এটি সিনেটে পাস হবে না বলেই মনে করা হচ্ছে।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি