1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৮:২৯ অপরাহ্ন

রাজনীতিতে ফের উত্তাপ

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১৩ নভেম্বর, ২০২০

দেশের আবহাওয়া গরম থেকে শৈত্যপ্রবাহের পথে। কিন্তু রাজনীতির আবহাওয়া শীতল থেকে গরমের উত্তাপ ছড়াচ্ছে।

রাজধানীতে বাসে আগুনের ঘটনায় এই উত্তাপের সূত্রপাত। এ নিয়ে ইতিমধ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগ বিএনপি-জামায়াতকে দোষারোপ করে তাদের দাঁতভাঙা জবাব দেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন।

বিএনপির দাবি, এটি উদোর পিণ্ডি বুধোর ঘাড়ে চাপানোর অপচেষ্টা। সরকারদলীয় ক্যাডাররা এটি করে বিএনপির নেতাকর্মীদের ওপর ষড়যন্ত্রমূলকভাবে দায় চাপিয়ে মিথ্যা ও গায়েবি মামলা দায়ের করে হয়রানি করতে চায়।

গতকাল বৃহস্পতিবার ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনে উপনির্বাচনে ভোট অনুষ্ঠানের মধ্যেই রাজধানীর ৭ স্পটে মোট ৯টি বাসে আগুন লাগানোর ঘটনা ঘটেছে। দুপুর ১২টা থেকে বিকাল ৪টার মধ্যে রাজধানীর শাহজাহানপুর, কাঁটাবন, মতিঝিলের মধুমিতা সিনেমা হলের কাছে, গুলিস্তানে গোলাপ শাহ মাজার এলাকা, বংশালের নয়াবাজার, প্রেস ক্লাবের কাছে ও ভাটারার কোকাকোলা মোড়ে বাসে আগুন দেওয়া হয়। এতে কেউ হতাহত হননি।

বাসে আগুন লাগানোর ঘটনার পর নয়াপল্টনে বিএনপি কার্যালয় ও এর সামনে থেকে ১২ জনকে আটক করেছে পুলিশ। এছাড়া পুলিশ বিএনপি কার্যালয় ঘিরে রাখে।

এদিকে বাসে অগ্নিসংযোগের ঘটনার প্রতিবাদে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। এতে তারা ‘ঢাকা ও সিরাজগঞ্জে জাতীয় সংসদের আসনে উপনির্বাচনে নিশ্চিত পরাজয় জেনে বিএনপি ও জামায়াতের পরিকল্পিত অগ্নিসংযোগ ও নৈরাজ্য’ বলে আখ্যা দিয়েছে।

ঢাকা দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি আবু আহমেদ মন্নাফী বলেন, ‘বিএনপি একটি সন্ত্রাসী দল। তারা ২০১৩, ১৪, ১৫ ও ১৬ সালে অগ্নিসংযোগ করে জনগণের কাছ থেকে প্রত্যাখ্যাত হয়েছে। এখনো ঢাকা ও সিরাজগঞ্জের উপনির্বাচনে নিশ্চিত পরাজয় জেনেই তারা (বিএনপি) আবার আগুন সন্ত্রাস-ভাঙচুর শুরু করেছে। এটাই তাদের চরিত্র, এটাই তাদের রাজনীতি। জনগণের সঙ্গে তাদের কোনো সম্পৃক্ততা নেই।’

মান্নাফী বলেন, ‘বিএনপিকে হুঁশিয়ার করে দিচ্ছি, যদি আবার দেশকে অস্থিতিশীল করতে চায়, জনগণকে সঙ্গে নিয়ে রাজপথে দাঁতভাঙা জবাব দেব।’

এদিকে এ ঘটনায় বিএনপির দফতরের দায়িত্বে নিয়োজিত সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, ‘উপ-নির্বাচনে ভোট কারচুপি করে জনগণের দৃষ্টি ভিন্নদিকে ফেরাতে আওয়ামী লীগই এ ঘটনা ঘটিয়েছে।’

তিনি বলেন, ‘সকাল থেকে দলীয় কার্যালয় অবরুদ্ধ রাখা হয়েছে। ১২ নেতাকর্মীকে আটক করেছে। আমরা এর তীব্র নিন্দা জানাই।’

বাসে আগুন লাগানোর ঘটনায় নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি দাবি করেছেন, ‘ক্ষমতাসীন দলের ক্যাডারদের দ্বারা ঢাকার বিভিন্ন স্থানে গণপরিবহনে অগ্নিসংযোগ করা হয়েছে। সরকার এসব দুষ্কর্মের মাধ্যমে আগের মতোই বিএনপিকে হেয়প্রতিপন্ন করা ও এর দায়দায়িত্ব বিএনপির নেতাকর্মীদের ওপর চাপাতে চায়।’

এ বিষয়ে আওয়ামী লীগের পক্ষ থেকে আজ শুক্রবার সকালে দলটির সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে করে নিজেদের বিশদ বক্তব্য উপস্থাপন করবেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি