1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:৩০ পূর্বাহ্ন

রাজশাহীতে দুর্ঘটনায় প্রশিক্ষণ বিমান

Reporter Name
  • Update Time : শনিবার, ৯ জানুয়ারী, ২০২১

রাজশাহীর হজরত শাহমখদুম (রহ.) বিমানবন্দরের রানওয়েতে চাকা খুলে দুর্ঘটনার কবলে পড়েছে গ্যালাক্সি ফ্লাইং একাডেমির একটি প্রশিক্ষণ বিমান। তবে এতে কেউ আহত হননি।

শনিবার (৯ জানুয়ারি) বেলা সোয়া ৩টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এ সময় প্রশিক্ষণ বিমানটিতে থাকা গ্যালাক্সি ফ্লাইং একাডেমির চিফ ফ্লাইং প্রশিক্ষক ক্যাপ্টেন মশিউর রহমান ও প্রশিক্ষণার্থী রায়হান গফুর অক্ষত অবস্থায় বেরিয়ে আসেন।

বিষয়টি নিশ্চিত করেছেন হযরত শাহমখদুম বিমানবন্দরের ব্যবস্থাপক দিলারা পারভীন।

তিনি বলেন, এতে ঘণ্টাখানিক রানওয়ে বন্ধ ছিল। ওই সময় কোনও ফ্লাইট ছিল না। ফলে ফ্লাইট ওঠা-নামায় কোনও বিঘ্ন ঘটেনি। এরই মধ্যে দুর্ঘটনা কবলিত প্রশিক্ষণ বিমানটি রানওয়ে থেকে সরিয়ে নেয়া হয়েছে।

বিমানবন্দরের নিরাপত্তা সুপারভাইজার আবদুল মতিন বিষয়টি নিশ্চিত করে বলেন, গ্যালাক্সি ফ্লাইং একাডেমির একটি বিমান প্রশিক্ষণের জন্য উড়াল দেয়। এতে পাইলট ছিলেন মশিউর রহমান আর প্রশিক্ষণার্থী ছিলেন রায়হান গফুর। বিমানটি রানওয়ের উত্তর দিক থেকে অবতরণ করছিল। এ সময় রানওয়ের মাঝামাঝি গিয়ে বিমানটির পেছনের ডান পাশের একটি চাকা গোড়া থেকে ভেঙে যায়।

দুর্ঘটনা এড়াতে পাইলট পুনরায় আকাশে উড্ডয়নের চেষ্টা করেন। কিন্তু ব্যর্থ হয়ে হুমড়ি খেয়ে পড়েন। এতে বিমানের সামনের বড় চাকাটিও গোড়া থেকে ভেঙে যায়। দক্ষতায় নিজের এবং প্রশিক্ষণার্থীর প্রাণ বাঁচান ক্যাপ্টেন মশিউর রহমান।

তবে হতাহতের কোন ঘটনা ঘটেনি। ঘটনার পরপরই রাজশাহী দমকল বিভাগের একটি ইউনিট বিমানবন্দরে পৌঁছে। তবে তার আগেই বিমানবন্দর কর্মীরা উদ্ধার কাজ শেষ করেন।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি