1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৪:১৯ অপরাহ্ন

রাত পোহালেই কানাইঘাট পৌরসভার ভোট, সকল প্রস্তুতি সম্পন্ন

Reporter Name
  • Update Time : শনিবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২১

কানাইঘাট প্রতিনিধি :: আগামীকাল ১৪ ফেব্রুয়ারি সিলেটের কানাইঘাট পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে অবাধ, নিরপেক্ষ ও উৎসব মুখর, শান্তিপূর্ন ভাবে সম্পন্ন করার জন্য নির্বাচন কমিশন ও উপজেলা প্রশাসন এবং আইন-শৃংখলা বাহিনির পক্ষ থেকে সব ধরনের প্রস্ততি গ্রহণ করা হয়েছে।

পৌরসভার সর্বত্র আইন-শৃংখলা বাহিনীর সদস্যদের টহল জোরদারের পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেটরা মাঠ পর্যায়ে তৎপর রয়েছেন।

উপজেলা নির্বাচন অফিসার ও সহকারি রিটার্নিং কর্মকর্তা মো. আবুল হাসনাত ও কানাইঘাট থানার অফিসার ইনচার্জ মো. তাজুল ইসলাম পিপিএম জানিয়েছেন আগামীকাল রবিবার অনুষ্ঠিত কানাইঘাট পৌরসভার নির্বাচন উৎসব মুখর সুষ্টু নিরপেক্ষ ও শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন করার জন্য শনিবার বিকেলের দিকে ৯টি ভোট কেন্দ্রে ব্যালেট বাক্সসহ নির্বাচনী মালামাল এবং প্রতিটি কেন্দ্রে দায়িত্বরত আইন-শৃংখলা বাহিনীর সদস্য এবং প্রিসাইডিং, সহকারি প্রিসাইডিং কেন্দ্রে পাঠানো হয়েছে।

রবিবার সকাল বেলায় ৯টি কেন্দ্রে ব্যালেট পেপার ভোট গ্রহনের পূর্বে পৌছে দেওয়া হবে। এ দিকে শান্তিপূর্ণ ও সুষ্ট নির্বাচনের লক্ষ্যে কানাইঘাট পৌরসভাকে নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে। মোতায়েন করা হয়েছে দুই প্লাটুন বিজিবি। প্রতিটি সংরক্ষিত কেন্দ্রে একটি করে র‌্যাবের টহল দল ও মোবাইল ফোর্স রয়েছে পাশাপাশি রয়েছে পুলিশের ট্রাইকিং ফোর্স। এছাড়াও প্রতিটি ভোট কেন্দ্রে ১জন করে মোট ৯জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মাঠে রয়েছেন। আনসার সদস্যদের পাশিপাশি কেন্দ্র প্রতি ১১জন পুলিশ ও ঝুকিঁপুর্ণ কেন্দ্রে ১৩ জন পুলিশ সদস্য দায়িত্ব পালন করবেন।

এবার কানাইঘাট পৌরসভায় ৯টি ভোট কেন্দ্রে ১৯ হাজার ৪২৭জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৯ হাজার ৮৮০ জন এবং মহিলা ভোটার সংখ্যা ৯ হাজার ৫৪৭ জন। কানাইঘাট পৌরসভার নির্বাচনে মেয়র পদে ৬জন প্রার্থী ও ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩৯জন এবং সংরক্ষিত ৩টি ওয়ার্ডে ৯জন মহিলা কাউন্সিলর প্রতিদ্বন্ধিতা করছেন।

এদিকে ভোটাররা যাতে করে ভোট কেন্দ্রে উপস্থিত হয়ে তাদের ভোটারধিকার প্রয়োগ করতে পারেন এজন্য সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে ভোট গ্রহনের দাবী জানিয়েছেন বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী শরীফুল হক, স্বতন্ত্র মেয়র প্রার্থী বর্তমান মেয়র নিজাম উদ্দিন, স্বতন্ত্র মেয়র প্রার্থী সোহেল আমিন, কাওছার আহমদ ও ইসলামী আন্দোলনের প্রার্থী হাফিজ মাওলানা নজির উদ্দিন।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি