1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১০:২১ পূর্বাহ্ন

রাত ১০টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আসবে: সেনাবাহিনী

Reporter Name
  • Update Time : রবিবার, ৫ জুন, ২০২২

ঢাকা: বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের (চট্টগ্রাম) জিওসি মেজর জেনারেল সাইফুল আবেদীন বলেছেন, বিএম কনটেইনার ডিপোতে বিস্ফোরণের কারণে লাগা আগুন এখন মোটামুটি নিয়ন্ত্রণে রয়েছে। নতুন করে আর ছড়াতে যেন না পারে সেজন্য ব্যবস্থা নেওয়া হয়েছে। এরপরও আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে রাত ১০টা পর্যন্ত সময় লাগবে।


রোববার (৫ জুন) বিকেল ৫টার দিকে সীতাকুণ্ডের ভাটিয়ারি এলাকার বিস্ফোরণস্থল পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এসব তথ্য জানান।

জিওসি বলেন, সেনাবাহিনীর প্রায় ২০০ সদস্য ফায়ার সার্ভিসের সঙ্গে কাজ করছে। সবার আগে এই জায়গা থেকে সাধারণ জনগণকে সরিয়ে দেওয়া হয়েছে। এতে ফায়ার সার্ভিসের কাজ করতে সুবিধা হয়েছে। আশেপাশের কনটেইনারগুলো সরিয়ে নেওয়া হয়েছে। এতে আগুন নতুন করে ছড়িয়ে পড়ার সম্ভাবনা নেই।


তিনি বলেন, এরপরও আগুন নিয়ন্ত্রণে আনতে রাত ১০টা পর্যন্ত সময় লাগতে পারে। তবে নতুন করে হতাহতের কোনো আশঙ্কা নেই। পর্যাপ্ত লাইটিংয়ের ব্যবস্থা করা হয়েছে। আমরা সারারাত প্রস্তুত ছিলাম। বাংলাদেশ সেনাবাহিনী সাধারণ জনগণের জন্য দুর্যোগকালে সবসময় পাশে থাকতে প্রস্তুত। এখানে জেলা প্রশাসক ও এসপি রয়েছেন। আজ সকালে ডাকা মাত্রই আমরা চলে এসেছি।

জিওসি বলেন, এখানকার মতো চট্টগ্রাম মেডিকেলেও সেনাবাহিনীর একটি টিম যাচ্ছে। সেখানে তারা মানুষের ভীড় সরাবেন। এতে ডাক্তার ও নার্সদের চিকিৎসাসেবা দিতে সহজ হবে।


এক প্রশ্নের জবাবে জিওসি বলেন, পরিবেশবাদীরা বলেছিল হাইড্রোজেন পার অক্সাইড ড্রেনের পানির সঙ্গে মিশে বঙ্গপোসাগরে যাবে। সেনাবাহিনীর একটি চৌকশ ইঞ্জিনিয়ারিং দল এই নিয়ে কাজ করেছে। দেখা যায় দুটি ড্রেন সাগরের পানির সঙ্গে মিশেছিল। ইঞ্জিনিয়ারিং দল সেই ড্রেন দুটির সংযোগস্থল বন্ধ করে দিয়েছে। সাগরে আর এখান থেকে কিছু ছড়িয়ে পড়তে পারবে না।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি