1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০১:৫৮ অপরাহ্ন

রাত ৯টার মধ্যে ঘুমানোর নির্দেশ মন্ত্রীর

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৩১ ডিসেম্বর, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক::দক্ষিণ আফ্রিকায় করোনা সংক্রমণ ঠেকাতে জিরো টলারেন্স নীতি অবলম্বন করে দেশটিতে ৩১ ডিসেম্বর রাতে নববর্ষ উদযাপনের ওপর কড়াকড়ি আরোপ করা হয়েছে। দেশটির পুলিশ মন্ত্রী ভেকি সেলে জনগণকে আজ রাত ৯টার মধ্যে ঘুমিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন।

মন্ত্রী বৃহস্পতিবার স্থানীয় গণমাধ্যমে জাতির উদ্দেশ্য বলেছেন, করোনার দ্বিতীয় সংক্রমণ ঠেকাতে গত সোমবার থেকে দেশে ১৪ দিনের লকডাউন চলছে। সেই সঙ্গে কারফিউ জারি রাখা হয়েছে।

তিনি বলেন, আজ দক্ষিণ আফ্রিকায় কোনো জায়গায় কোনো নাগরিক নববর্ষ উদযাপন করতে পারবে না। দেশের সকল নাগরিককে ৩১ ডিসেম্বর রাত ৯টার মধ্যে ঘুমিয়ে যেতে হবে।

পুলিশ মন্ত্রী এ সময় দেশের সকল পুলিশ প্রশাসনকে নির্দেশ দিয়ে বলেন, দেশের কোনো নাগরিক যদি পাবলিক প্লেসে মাস্ক পরিধান না করে তাহলে জরিমানা এবং কারাদণ্ড দিতে হবে। কারফিউ চলাকালীন রাত ৯টা এবং সকাল ৬টার আগে কোনো নাগরিককে রাস্তায় পাওয়া গেলে অর্থদণ্ড প্রদানে নির্দেশ দিয়েছেন।

এছাড়া সকল ব্যবসা প্রতিষ্ঠান রাত ৮টার মধ্যে বন্ধ না করলে তাৎক্ষণিক জেল জরিমানা দিতে পুলিশকে নির্দেশ দেয়া হয়েছে। এই সময় কোনো পুলিশ সদস্যদের বিরুদ্ধে দুর্নীতি করে এবং অসৎ উপায় অবলম্বন করার অভিযোগ পাওয়া গেলে সাথে সাথে সেই পুলিশ সদস্যদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে সংশ্লিষ্ট প্রশাসনকে নির্দেশ দিয়েছেন মন্ত্রী।

৩১ ডিসেম্বর রাত ৯টার মধ্যে নাগরিকদের ঘুমানোর নির্দেশ দেয়ায় পুলিশ মন্ত্রীর ব্যাপক সমালোচনার সম্মুখীন হয়েছেন।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি