1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৭:৪১ পূর্বাহ্ন

রামপাল তাপবিদ্যুৎ প্রকল্প পর্যালোচনায় ভারত-বাংলাদেশ যৌথ কমিটি

Reporter Name
  • Update Time : রবিবার, ২৪ জানুয়ারী, ২০২১

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: রামপালে ১৩২০ মেগাওয়াট মৈত্রী সুপার তাপবিদ্যুৎ প্রকল্পের অবস্থা পর্যালোচনা করেছে ভারত-বাংলাদেশ যৌথ পরিচালনা কমিটি। বিদ্যুৎ খাতে ভারত-বাংলাদেশ সহযোগিতা বিষয়ক যৌথ পরিচালনা কমিটির (জেএসসি) ১৯তম বৈঠকে এ ছাড়াও বিদ্যুৎ সংক্রান্ত বিভিন্ন সিদ্ধান্ত বাস্তবায়নের অগ্রগতি পর্যালোচনা করা হয়। শনিবার (২৩ জানুয়ারি) ঢাকার একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে ঢাকার ভারতীয় হাইকমিশন থেকে জানান হয়, শনিবারের বৈঠকে ভারত-বাংলাদেশ যৌথ পরিচালনা কমিটি সর্বশেষ বৈঠকের বিভিন্ন সিদ্ধান্ত বাস্তবায়নের অগ্রগতি এবং রামপালে ১৩২০ মেগাওয়াট মৈত্রী সুপার তাপবিদ্যুৎ প্রকল্পের অবস্থা পর্যালোচনা করেছে। বিভিন্ন আন্তঃসংযোগের মাধ্যমে ভারত ও বাংলাদেশের মধ্যে বিদ্যুৎ বাণিজ্য এবং এই গুরুত্বপূর্ণ খাতে সহযোগিতা আরও বাড়ানোর বিভিন্ন উপায় নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

জেএসসি এবং জেডব্লিউজি উভয় দেশের মধ্যে বিদ্যুৎখাতে দ্বিপক্ষীয় সহযোগিতা পর্যালোচনা ও সম্প্রসারণের জন্য প্রাতিষ্ঠানিক ব্যবস্থা। ২০২০ সালের মার্চ মাসে ভারতের উদয়পুরে সর্বশেষ এই সভাগুলো অনুষ্ঠিত হয়েছিল।

শনিবারের বৈঠকে বিদ্যুৎ বিভাগের সচিব মো. হাবিবুর রহমান বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেন। ভারত সরকারের বিদ্যুৎ বিভাগের সচিব সঞ্জীব নন্দন সাহাই ভারতীয় প্রতিনিধিদলের নেতৃত্ব দেন। এর আগে, ২১ জানুয়ারি ২০২১ তারিখে একই ভেন্যুতে বিদ্যুৎখাতে সহযোগিতা সম্পর্কিত যৌথ কার্যকরী গ্রুপের (জেডব্লিউজি) সভা হয়েছিল

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি