1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০২:০৫ অপরাহ্ন

রাশিয়ার ইয়েস্কে সুপারসনিক যুদ্ধবিমান বিধ্বস্ত হয়ে নিহত ১৩

Reporter Name
  • Update Time : বুধবার, ১৯ অক্টোবর, ২০২২

রাশিয়ার দক্ষিণাঞ্চলীয় শহর ইয়েস্কের আবাসিক এলাকায় একটি সুপারসনিক যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে। এতে ৩ শিশুসহ কমপক্ষে ১৩ জন নিহত এবং ১৯ জন আহত হয়েছে। এই শহরটি ইউক্রেনের সীমান্তবর্তী।


রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, গতকাল সোমবার সন্ধ্যায় একটি প্রশিক্ষণ ফ্লাইট চলাকালীন সুখই এসইউ-৩৪ বোমারু বিমানটির একটি ইঞ্জিনে আগুন ধরে যায়। তবে বিমানটি বিধ্বস্ত হলেও এর পাইলট প্রাণে রক্ষা পেয়েছেন। খবর আল জাজিরা।

একটি ভিডিওতে দেখা গেছে, স্থানীয় বাসিন্দারা মাটিতে পড়ে থাকা একজন পাইলটকে সাহায্য করার চেষ্টা করছেন। তার পেছনে প্যারাসুট পড়ে রয়েছে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, বিমানটি উড্ডয়নের সময় একটি ইঞ্জিনে আগুন লেগে যাওয়ার কারণে এটি বিধ্বস্ত হয়েছে। একপর্যায়ে এসইউ-৩৪ বিমানটি একটি আবাসিক অ্যাপার্টমেন্ট এসে ভূপাতিত হয় এবং বিমানের জ্বালানিতে আগুন ধরে যায়।


দক্ষিণ ইউক্রেনের রুশ-অধিকৃত অঞ্চলের বিপরীতে অবস্থিত ইয়েস্ক আজভ সাগরের পাড়ে। শহরটি রাশিয়ার নৌ ও বিমান চলাচলের জন্য একটি প্রধান প্রশিক্ষণকেন্দ্র হিসাবে ব্যবহৃত হয়।

জরুরি সেবা সংস্থার বরাত দিয়ে রাশিয়ার সংবাদ সংস্থা জানায়, বিস্ফোরণে ভবনের পাঁচটি তলায় আগুন ছড়িয়ে পড়েছে এবং সেগুলোর ওপরের অংশ ধসে গেছে। এছাড়া ৪৫টি ফ্লোর ক্ষতিগ্রস্ত হয়েছে।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি