1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৮:৪০ পূর্বাহ্ন

রাশিয়ায় যাত্রীবাহী বিমান নিখোঁজ

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১

২৮ জন যাত্রী নিয়ে রাশিয়ার একটি বিমান নিখোঁজ হয়ে গেছে। এএন-২৬ মডেলের যাত্রীবাহী বিমানটি রাশিয়ার কামটাকা উপত্যকার উপর দিয়ে উড়ার সময় রাডারসহ সকল প্রকার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। রাশিয়ার সংবাদ সংস্থাগুলো দেশটির জাতীয় নিরাপত্তা বিভাগের বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে।

রাশিয়ার সংবাদ সংস্থা রিয়া নভোস্তির খবরে বলা হয়েছে, ওই বিমানে ২৮ জনের মধ্যে ৬ জন ক্রু এবং এক বা দুই শিশু রয়েছে। খবরে বলা হয়, পেট্রোপাভ্লভস্ক-কামচাটস্কি থেকে উড্ডয়নের পর কামটাকা উপত্যকার উপর যাওয়ার পর বিমানটির সঙ্গে এয়ার ট্রাফিক কন্ট্রোলারের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

ঠিক কী কারণে বিমানটি যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেলে তা এখনো জানা যায়নি। ধারণা করা হচ্ছে কোনো নিরাপত্তাজনিত কারণ বা খারাপ আবহাওয়ার কবলে পড়ে বিমানটি যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। রুশ কর্মকর্তারা জানিয়েছেন, বিমানটির খুঁজ পেত জোর তৎপরতা চলছে।

কামটাকা অঞ্চলটি রাশিয়ার রাজধানী মস্কো থেকে ৯ ঘণ্টার দূরত্বে অবস্থিত। এ অঞ্চলে প্রায় ৩ লাখ মানুষের বাস। ফ্রান্স বা ইউক্রেনের চেয়েও আয়তনে বড় এ উপত্যকা। ফেডারেল এয়ার ট্রান্সপোর্ট অ্যাজেন্সি জানিয়েছে, বিমানটি ওই অঞ্চলের উপর দিয়ে উড়ার সময় সেখানে ঘন মেঘ ও কুয়াশা ছিল।

দুটি হেলিকপ্টার ও একটি বিমান ইতিমধ্যে পালানা নামক অঞ্চলের কাছাকাছি এলাকায় বিমানটির খোঁজ করছে। উল্লেখ্য, কামটাকা উপত্যকার পশ্চিম উপকূলের পালানা অঞ্চলে সর্বশেষ এএন-২৬ মডেলের বিমানটির সঙ্গে এয়ার ট্রাফিক কন্ট্রোলের যোগাযোগ ছিল। সেখান থেকেই বিমানটি নিখোঁজ হয়ে যায়।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি