1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১১:১৩ অপরাহ্ন

রোহিঙ্গাদের দ্বিতীয় দল ভাসানচরের পথে

Reporter Name
  • Update Time : সোমবার, ২৮ ডিসেম্বর, ২০২০

কক্সবাজারের শরণার্থী শিবির থেকে আজ সোমবার রোহিঙ্গা শরণার্থীদের দ্বিতীয় একটি দলকে ভাসানচরে স্থানান্তর করা হচ্ছে।

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের কার্যালয়ের ক্যাম্প ২৬ এবং ২৭ এর ইনচার্জ খালিদ হোসেন বলেছেন ‘ক্যাম্প ২৬ থেকে আজ সোমবার ২৩ জন রোহিঙ্গা ভাসানচরের উদ্দেশে রওনা হয়েছে।’

কক্সবাজারে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের কার্যলয়ের একজন কর্মকর্তা জানান, তার তত্ত্বাবধানে থাকা ক্যাম্প থেকে ২৩ জন রোহিঙ্গাকে ভাসানচরে নেয়া হচ্ছে।

তবে সর্বমোট কতজন এই দ্বিতীয় দফায় যাচ্ছে তার হিসেব পাওয়া যায়নি। খবর বিবিসি বাংলার

স্থানীয় সাংবাদিক ওবায়দুল হক চৌধুরী জানান, ১৩টা বাস উখিয়া ডিগ্রি কলেজের মাঠে গতকাল রোববার থেকে রাখা ছিল। সোমবার সকালে বাসগুলো চট্টগ্রামে উদ্দেশে রওনা হয়।

তিনি জানান ‘যারা গিয়েছে তারা রাতেই উখিয়া ডিগ্রি কলেজের মাঠে যায়। সেখানেই রাতে ছিল। রাতের খাবার এবং সকালের খাবার খেয়ে তারা আজ সকাল সাড়ে ১০টার দিকে রওনা দেয়।

রোববার বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছিল, দ্বিতীয় দফায় এক হাজার শরণার্থীকে ভাসানচরে নেয়া হবে। রোহিঙ্গা শরণার্থীদেরকে প্রথমে চট্টগ্রামে নেয়া হবে সেখানে নৌবাহিনীর জাহাজে ভাসানচরে পাঠানো হবে।

এর আগে ডিসেম্বরের চার তারিখে ১,৬৪৫ জন রোহিঙ্গা শরণার্থীকে কক্সবাজারের ক্যাম্প থেকে ভাসানচরে স্থানান্তর করা হয়।

বিভিন্ন মানবাধিকার সংস্থার আপত্তির মধ্যেই তখন ওই রোহিঙ্গাদের প্রথমে বাসে করে চট্টগ্রামে নেয়া হয়, এরপর সেখান থেকে তাদের নৌ বাহিনীর জাহাজে করে ভাসানচরে পাঠানো হয়।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি