1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ১০:৫১ অপরাহ্ন

র‍্যাবিটহোলে সরাসরি বিশ্বকাপ এবং ইংলিশ প্রিমিয়ার লিগ

Reporter Name
  • Update Time : সোমবার, ১১ অক্টোবর, ২০২১

আসন্ন টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপ এবং ফুটবলের শীর্ষ লিগ ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) খেলা এবার একসঙ্গে দেখা যাবে দেশের জনপ্রিয় ওটিটি (ওভার দ্য টপ) প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলে। টি-টোয়েন্টি বিশ্বকাপে বিশ্বের বিভিন্ন দেশের ব্রডকাস্টারদের মধ্যে ডিজিটাল ব্রডকাস্টার হিসেবে বাংলাদেশ থেকে অফিসিয়ালি সম্প্রচারের স্বত্ব একমাত্র র‍্যাবিটহোল প্ল্যাটফর্মের। শুধু তাই নয়, ক্রিকেটের সবচেয়ে বড় আয়োজন বিশ্বকাপের বাইরেও এবার ক্রীড়াপ্রেমীদের জন্য র‍্যাবিটহোলের নতুন সংযোজন- ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচের সরাসরি সম্প্রচার। দেশের ডিজিটাল সম্প্রচার মাধ্যমে র‍্যাবিটহোলই প্রথম প্ল্যাটফর্ম, যারা ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচ সম্প্রচার করবে।

দেশের জনপ্রিয় ব্রডকাস্ট মিডিয়া র‍্যাবিটহোল এবার পে সিস্টেম চালু করতে যাচ্ছে। র‍্যাবিটহোল প্ল্যাটফর্মের নির্মাতা প্রতিষ্ঠান কন্টেন্ট ম্যাটার্স লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা রফিক উল্লাহ রোমেল সারবাংলাকে বলেন, ‘র‍্যাবিটহোলের এই বিশেষ সেবা পেতে গ্রাহকদের প্রতিদিনের প্যাকেজে ২০ টাকা, মাসিক ৯৯ টাকা ও আট মাসে ৪৯৯ টাকা নির্ধারণ করা হয়েছে।’ তিনি জানান, বিল পরিশোধ করা যাবে শুধুমাত্র বিকাশের মাধ্যমে।

দেশের জনপ্রিয় এন্টারটেইনমেন্ট প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডির যাত্রা শুরু হয়েছে ২০১৭ সালে। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ম্যাচ সরাসরি সম্প্রচারের মাধ্যমে যাত্রা শুরু করেছিল এ প্ল্যাটফর্ম। র‍্যাবিটহোলবিডি অ্যাপের মাধ্যমে যাত্রা শুরু করলেও র‍্যাবিটহোলবিডি স্পোর্টস ইউটিউব চ্যানেল এবং ২০১৮ সালে শুরু হওয়া র‍্যাবিটহোলবিডি ওয়েবসাইট এরপর থেকে টাইগারদের সকল ম্যাচ সম্প্রচার করে আসছে নিয়মিত। পাশাপাশি ক্রিকেটের জনপ্রিয় আসর বিপিএল, আইপিএল, ডিপিএল-এর ম্যাচসহ প্রায় ৩০টিরও বেশি দ্বিপাক্ষিক ও বহুদলীয় ক্রিকেট সিরিজ কোনো সাবস্ক্রিপশন ফি ছাড়াই সরাসরি সম্প্রচার করে দেশের ক্রিকেটপ্রেমীদের কাছে টাইগারদের খেলা দেখবার এক নিশ্চিত ভরসাস্থলে পরিণত হয়েছে র‍্যাবিটহোল প্ল্যাটফর্ম। ২০১৯ সালে আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ডকাপ কোনো সাবস্ক্রিপশন ফি ছাড়াই সরাসরি সম্প্রচার করার পাশাপাশি এ পর্যন্ত ৪টি বিশ্বকাপ, ২টি এশিয়া কাপসহ মোট ৬টি আইসিসি ইভেন্ট সরাসরি সম্প্রচার করেছে প্ল্যাটফর্মটি।

অনেক আগেই দেশের গণ্ডি ছাড়িয়ে আন্তর্জাতিক ক্রিকেট সম্প্রচারের জগতে পা রেখেছে র‍্যাবিটহোলবিডি। দেশের একমাত্র জনপ্রিয় ব্রডকাস্ট মিডিয়া হিসেবে র‍্যাবিটহোলবিডির আন্তর্জাতিক স্বীকৃতিও মিলেছে। র‍্যাবিটহোলবিডি স্পোর্টস ইউটিউব চ্যানেলকে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ডিজিটাল মিডিয়ায় তাদের তিনটি প্ল্যাটফর্ম ফেসবুক, টুইটার ও ইন্সটাগ্রামে অফিশিয়াল ব্রডকাস্টার হিসেবে যুক্ত করেছে। বাংলাদেশের সম্প্রচার মাধ্যমের যেকোনো ধারার প্ল্যাটফর্ম হিসেবেই এমন স্বীকৃতি এই প্রথম।

গ্রাহকদের কাছে আদুরে ডাক নাম পাওয়া ‘রাব্বী হোটেল’ (জধননরঃযড়ষবনফ.পড়স) করোনা মহামারির ভয়াবহ অচলাবস্থার মধ্যেও ক্রিকেটের নানান দেশীয় ও আন্তর্জাতিক আয়োজন নিয়ে হাজির হয়ে অস্থির সময়ে দর্শককে দিতে চেষ্টা করেছে এক চিলতে স্বস্তি! যা দর্শকদের কাছে র‍্যাবিটহোলের জনপ্রিয়তা ও প্রত্যাশার চাহিদা বাড়িয়েছে বহুগুণে। এর মাধ্যমে গ্রাহকদের চাহিদা মিটিয়ে দেশের গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক অঙ্গনেও সুনাম কুড়িয়েছে র‍্যাবিটহোলবিডি।

কন্টেন্ট ম্যাটার্স লিমিটেডের হেড অব অপারেশন নাজমুল আলম স্বরুপ এ ব্যাপারে সারাবাংলাকে বলেন, ‘ক্রিকেটবিশ্বের অন্যান্য দেশগুলোর স্বনামধন্য ব্রডকাস্ট কোম্পানিগুলোর কাতারে র‍্যাবিটহোলবিডিও বাংলাদেশের একমাত্র ব্রডকাস্ট মিডিয়া হিসেবে আন্তর্জাতিক মহলে বিবেচিত হচ্ছে গুরুত্বের সঙ্গে। এটি দেশের সার্বিক ডিজিটাল মিডিয়ার প্রেক্ষিতে চমৎকার এক অর্জন।’

ইউটিউবে র‍্যাবিটহোল প্ল্যাটফর্মে ৫টি চ্যানেলে সবমিলিয়ে এক কোটি ২০ লাখেরও বেশি সাবস্ক্রাইবার রয়েছে, যা র‍্যাবিটহোলবিডিকে পরিণত করেছে দেশের ডিজিটাল মিডিয়ায় শীর্ষস্থানীয় ব্র্যান্ডগুলোর একটিতে। এই চ্যানেলগুলোর মধ্যে লাইভ ম্যাচ ব্রডকাস্ট এবং ক্রিকেটের বিভিন্ন কন্টেন্টের জন্য বিখ্যাত র‍্যাবিটহোলবিডি স্পোর্টস চ্যানেলটির সঙ্গে এখন সংযুক্ত রয়েছেন প্রায় ৭৪ লাখ সাবস্ক্রাইবার। যা স্পোর্টস ব্রডকাস্টার চ্যানেল হিসেবে অন্যতম প্রধান। দর্শকদের আস্থা ও ভালোবাসা র‍্যাবিটহোলের এই অর্জনের অন্যতম প্রধান শক্তি।

বিনোদন জগতে র‍্যাবিটহোলের এই বৈচিত্র্যপূর্ণ আয়োজনে সকলকে সাদর আমন্ত্রণ!

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি