1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৭:৩৫ অপরাহ্ন

লালাবাজারে জলাবদ্ধতার নোংরা জলে ভোগান্তি

Reporter Name
  • Update Time : সোমবার, ২৮ জুন, ২০২১

দক্ষিণ সুরমা সংবাদদাতা::

দক্ষিণ সুরমার ঢাকা-সিলেট মহাসড়কের লালাবাজারে পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টিতেই রাস্তার পাশে পানি জমে যায়। এতে করে যান ও জনচলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। দীর্ঘদিন যাবত রাস্তার পাশে জমে থাকা নোংরা পানি বিভিন্ন পরিবহনের চাকায় পিষ্ট হয়ে পথচারীদের ভোগান্তির সৃষ্টি করছে।

সরেজমিনে দেখা যায়, দক্ষিণ সুরমার লালাবাজার হাই স্কুল এন্ড কলেজ এর সম্মুখস্থ প্রধান সড়কে পানি নিষ্কাশনের কোনো ব্যবস্থা নেই। মহাসড়কের পূর্বপাশে একটি ড্রেন থাকলেও সেটি এখন অকার্যকর। ফলে অল্প বৃষ্টিতেই পানি জমে ডুবে যায় রাস্তার অর্ধেক। সে পানি নিষ্কাশন না হওয়ার ফলে জমে থাকা পানি নোংরা হয় এবং এতে চরম ভোগান্তিতে পড়েন স্থানীয় ব্যবসায়ী এবং বাসিন্দারা।


এছাড়াও লালাবাজারে সিলেট-ঢাকা মহাসড়কে এসে যুক্ত হওয়া বাহাপুর গ্রামের সড়ক ও ইউনিয়ন অফিসের সড়কেও নেই ড্রেনেজ বা পানি নিষ্কাশনের সুষ্ট ব্যবস্থা। তাই বৃষ্টিতে এ সড়কে চলাচলকারীদেরকেও ভোগান্তি পোহাতে হয়।

লালাবাজারে জমে থাকা পানি নিস্কাশন এবং সুষ্ট ড্রেনেজ ব্যবস্থার দাবীতে এলাকাবাসীর পক্ষে লালাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও লালাবাজার ব্যবস্থাপনা কমিটি এবং ব্যবসায়ী সমিতির সভাপতি পীর মো. ফয়জুল হক ইকবাল সড়ক ও জনপথ সিলেট বিভাগের নির্বাহী প্রকৌশলী বরাবরে গত ২৩ জুন একটি লিখিত আবেদন জানিয়েছেন।

আবেদন সূত্রে জানা যায়, লালাবাজার বাজারের পূর্বপাশের বাহাপুর গ্রামের শেষ প্রান্তের মাদরাসা ও ইউনিয়ন অফিসের রাস্তার মুখ হতে বাজারের উত্তরপাশের নদী পর্যন্ত প্রায় ১ কিলোমিটার রাস্তার পাশে ড্রেনেজ ব্যবস্থা করে দ্রুত পানি নিষ্কাশনের ব্যবস্থা করে দেয়ার জন্য শীঘ্রই কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়েছে।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি