1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৩:৪৫ পূর্বাহ্ন

শিগগিরই ৩য় দফা রোহিঙ্গা স্থানান্তর

Reporter Name
  • Update Time : বুধবার, ২৭ জানুয়ারী, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক

চলতি সপ্তাহেই কক্সবাজারের অস্থায়ী ক্যাম্পগুলো থেকে আরও দুই-তিন হাজার রোহিঙ্গা শরণার্থীকে দুর্গম ভাসানচরে স্থানান্তরের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশের কর্তৃপক্ষ। খবর রয়টার্স।

বুধবার (২৭ জানুয়ারি) বাংলাদেশ নৌ বাহিনীর কমোডর আব্দুল্লাহ আল মামুন বার্তাসংস্থা রয়টার্সকে জানিয়েছেন, বৃহস্পতিবার বা শুক্রবার রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তর করা হতে পারে। প্রথমেই তাদেরকে সড়কপথে চট্টগ্রাম নেওয়া হবে। সেখান থেকে নৌ পথে তাদেরকে ভাসানচরে পাঠানো হবে – জানিয়েছেন ওই নৌ বাহিনী কর্মকর্তা।

এর আগে, দুই দফায় সাড়ে তিন হাজার রোহিঙ্গা শরনার্থীকে ক্যাম্প থেকে ভাসানচরে স্থানান্তর করা হয়। যদিও, স্থানান্তরের ব্যাপারে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাগুলো উদ্বেগ জানিয়েছে। এমনকি জাতিসংঘের আবাসিক কার্যালয় থেকেও এই প্রক্রিয়ার সঙ্গে তাদের কোনো সম্পর্ক নেই বলে উল্লেখ করেছিল।

এ ব্যাপারে মানবাধিকার সংস্থাগুলোর পক্ষ থেকে উদ্বেগ জানিয়ে বলা হয়েছিল, রোহিঙ্গা শরণার্থীদের ইচ্ছার বিরুদ্ধে তাদেরকে প্রাকৃতিক দুর্যোগের ঝুঁকিপ্রবণ দুর্গম ভাসানচরে পাঠনো হচ্ছে।

জবাবে, বাংলাদেশ নৌ বাহিনীর ওই কর্মকর্তা বার্তাসংস্থা রয়টার্সকে জানিয়েছেন, একজন রোহিঙ্গাকেও ইচ্ছার বিরুদ্ধে ভাসানচরে পাঠানো হয়নি। প্রথম দফায় যারা ভাসানচরে গিয়েছেন, তাদের বর্ণনা শুনে এখন রোহিঙ্গাদের মধ্যে ভাসানচরে যাওয়ার হিড়িক পড়ে গেছে।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি