1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  3. nooruddinrasel22@gmail.com : Noor Uddin : Noor Uddin
শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ১২:৪০ অপরাহ্ন

সন্ধ্যা ছয়টার পর বাইরে থাকা যাবে না

Reporter Name
  • Update Time : শনিবার, ৩ এপ্রিল, ২০২১

ঢাকা: গত বছরের মতো এবারও করোনাভাইরাসের সংক্রমণ রোধে সারাদেশে লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। সোমবার (৫ এপ্রিল) থেকে পরবর্তী সাত দিনের জন্য লকডাউন ঘোষণার কথা রয়েছে।

এরইমধ্যে এ সংক্রান্ত একটি রূপরেখা প্রধানমন্ত্রীর অনুমতি নেওয়ার জন্য তার দফতরে পাঠিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। সে রূপরেখায় এবারও সন্ধ্যা ছয়টা থেকে সকাল ৬টা পর্যন্ত ঘরের বাইরে না যাওয়ার প্রস্তাব করা হয়েছে।

মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা গেছে, লকডাউনের যে রূপরেখা তৈরি করা হয়েছে তাতে সন্ধ্যা ছয়টা থেকে সকাল ছয়টা পর্যন্ত ঘরের বাইরে যাওয়া নিষেধ করা হয়েছে। আর এ বিষয়টি বাস্তবায়ন করবে আইনশৃঙ্খলা বাহিনী। সাত দিন লকডাউন থাকলেও স্বাস্থ্যবিধি মেনে শিল্প কারখানা খোলা রাখার কথা বলা থাকবে।

প্রধানমন্ত্রীর অনুমতি পেলেই এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করবে মন্ত্রিপরিষদ বিভাগ।

এর আগে, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এক ভিডিও বার্তায় সোমবার থেকে সাত দিনের জন্য লকডাউন দেওয়া হবে বলে জানান। একই সঙ্গে আরো জানান, লকডাউন চলাকালীন শিল্প কারখানা খোলা থাকবে।

আরেক সংবাদ ব্রিফিং এ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরও জানিয়েছেন, করোনাভাইরাসের সংক্রমণ রোধে সারাদেশে সাতদিনের জন্য লকডাউন দিতে যাচ্ছে সরকার। এরপরই বিকালে জরুরি বৈঠক ডাকেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি