1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:৪২ পূর্বাহ্ন

সরকার ইসিকে সহযোগিতা না করলে নির্বাচন প্রশ্নবিদ্ধ হবে: সিইসি

Reporter Name
  • Update Time : সোমবার, ২৫ জুলাই, ২০২২

নির্বাচনের সময় যে সরকারই ক্ষমতায় থাকুক তাদের সহযোগিতা ছাড়া নির্বাচন প্রশ্নবিদ্ধ হবে বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

সোমবার (২৫ জুলাই) বাংলাদেশ মুসলিম লীগের সঙ্গে সংলাপে তিনি এ কথা বলেন।

সিইসি বলেন, নির্বাচনকালীন যেই সরকারই থাকুক না কেন তাদের ওপর কমিশন প্রভাব বিস্তার করবে। সেই সময় সরকার সহযোগিতা না করে ভোট প্রশ্নবিদ্ধ হয়ে যাবে। আইনের আলোকেই সরকারের কাছে সহযোগিতা চাওয়া হবে।

কাজী হাবিবুল আউয়াল বলেন, ক্ষমতার কমান্ড আমার হাতে থাকলেও শক্তিটা পুলিশ, বিজিবির হাতে। সেনাবাহিনীর হাতে মূল শক্তিটা। আমরা কমান্ড করলে যেন শক্তিটা রেসপন্স করে সেই ধরনের অবস্থা আমাদের সৃষ্টি করতে হবে।

তিনি বলেন, নির্বাচনের কাজটা কঠিন হলেও এটাকে চ্যালেঞ্জ হিসেবে নিতে হবে। সবাই সহযোগিতা করলে যেকোনও কঠিন কাজ আমরা সাধ্যে আনতে পারবো।

সিইসি বলেন, রাজনৈতিক সমঝোতার মাধ্যমে বিদ্যমান সমস্যাগুলো সমাধান করা যায়। আপনারা ঐক্যবদ্ধ হয়ে সেই প্রয়াসটা নিলেই এটা সম্ভব। এক্ষেত্রে আমাদের তরফ থেকে চেষ্টার ত্রুটি থাকবে না।

উল্লেখ্য, সুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে গত ১৭ জুলাই থেকে রাজনৈতিক দলগু‌লোর সঙ্গে সংলাপ শুরু ক‌রে ইসি। নিবন্ধিত ৩৯টি দলকে আমন্ত্রণ জানালেও অনাস্থাসহ নানান কারণ দেখিয়ে বিএন‌পিসহ কয়েকটি বি‌রোধী রাজনৈতিক দল এ সংলাপ বর্জন ক‌রে‌ছে। সংলাপ চলবে ৩১ জুলাই পর্যন্ত।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি