1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:৫৯ পূর্বাহ্ন

সাংবাদিক শাহজাহান সেলিম বুলবুলের পিতার দাফন সম্পন্ন

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১

নূরুদ্দীন রাসেল ::কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি রোটারিয়ান শাহজাহান সেলিম বুলবুলের পিতা ও উপজেলার বিশিষ্ট সমাজসেবী ও শিক্ষানুরাগী মাওলানা সজ্জাদুর রহমান ফারুকীর দাফন সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার ভোর ৬টায় সিলেট ওসমানী হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করলে মরহুমের প্রথম জানাযা ওইদিন যোহরের নামাযের পর নগরীর হযরত শাহজালাল (র.) দরগাহ জামে মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। সেখানে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন। এরপর দ্বিতীয় জানাজার নামায গ্রামের বাড়ি কানাইঘাট উপজেলার সাতবাঁক ইউপির ভবানীগঞ্জ গ্রামের জামে মসজিদে বিকাল ৫ টায় অনুষ্ঠিত হয়। জানাজা নামাজ শেষে গ্রামের পঞ্চায়েত কবরস্থানে তার দাফন সম্পন্ন করা হয়।

পৃথক দুইটি জানাজার নামাজে বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, গন্যমান্য ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধি, সাংবাদিক সহ নানা-শ্রেণি পেশার লোকজন শরীক হন।

জানাজার পূর্বে সমাজসেবী সজ্জাদুর রহমান ফারুকীর স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান আব্দুল মোমিন চৌধুরী, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মস্তাক আহমদ পলাশ, সিলেট প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি এম.এ হান্নান, জামেয়া পাঠানটুলার ভাইস প্রিন্সিপাল মাও. ফয়জুল্লাহ বাহার, ইউপি চেয়ারম্যান মাসুদ আহমদ, মামুন রশিদ, সমাজসেবী অধ্যক্ষ আব্দুর রহিম, মরহুম সজ্জাদুর রহমান ফারুকীর বড় ছেলে কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি শাহজাহান সেলিম বুলবুল, পৌর কাউন্সিলর হাজী শরিফুল হক প্রমুখ।

এদিকে সমাজসেবী ফারুকীর মৃত্যুতে শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা এবং মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে শোক প্রকাশ করেছেন সাবেক সাংসদ মাওলানা ফরিদ উদ্দিন চৌধূরী, আব্দুল কাহির চৌধুরী, কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ সম্পাদক মস্তাক আহমদ পলাশ, সাবেক উপজেলা চেয়ারম্যান বিএনপি নেতা আশিক উদ্দিন চৌধুরী, সিলেট প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি এম এ হান্নান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক মেয়র লুৎফুর রহমান,বঙ্গবন্ধু লেখক পরিষদ সিলেট বিভাগীয় কমিটির সভাপতি,কবি ও সাংবাদিক নূরুদ্দীন রাসেল,সাধারণ সম্পাদক অধ্যক্ষ সিরাজুল ইসলাম, উপজেলা বিএনপির সাবেক সভাপতি মামুনুর রশিদ মামুন, দিঘীরপাড় পূর্ব ইউপি চেয়ারম্যান আলী হোসেন কাজল, বড়চতুল ইউপি চেয়ারম্যান আবুল হোসেন চতুলী, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ইকবাল হোসেন, পৌর বিএনিপর সাবেক সভাপতি কাউন্সিলর শরীফুল হক সহ নেতৃবৃন্দ।

পৃথক শোক বার্তায় নেতৃবৃন্দ বলেন, সজ্জাদুর রহমান ফারুকী কানাইঘাটের একজন আদর্শবান রাজনৈতিক নেতা ছিলেন।মৃত্যুর আগ পর্যন্ত তিনি সমাজসেবা মূলক কর্মকাণ্ডে নিবেদিত ছিলেন। তার মৃত্যুতে কানাইঘাটবাসী সর্বজন শ্রদ্ধেয় একজন প্রিয় সমাজসেবক ও অভিভাবককে হারিয়েছে যাহা সহজে পূরণ হওয়ার মতো নয়।

মৃত্যুকালে সজ্জাদুর রহমান ফারুকীর বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি দুই ছেলে দুই মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। সমাজসেবী ফারুকীর গ্রামের বাড়ী উপজেলার সাতবাক ইউপির ভবানীগঞ্জ গ্রামে।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি