1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  3. sayefrahman7@gmail.com : Sayef Rahman : Sayef Rahman
রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৩৫ পূর্বাহ্ন

সাকিব কাণ্ড প্রসঙ্গে মিরাজ বললেন ‘দুষ্টমি’ সোহান বললেন ‘সিরিয়াস’

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১০ জানুয়ারী, ২০২৩

নবম বিপিএলের সপ্তম ম্যাচে রংপুর রাইডার্সের বিপক্ষে আজ ৬ উইকেটের দারুণ জয় পেয়েছে ফরচুন বরিশাল। তবে বরিশালের জয় ছাপিয়ে বেশি আলোচনা দলটির অধিনায়ক সাকিব আল হাসানকে নিয়ে। নিয়ম ভেঙে মাঠে প্রবেশ করে আম্পায়ারের সঙ্গে তর্ক করে আলোচনার জন্ম দিয়েছেন অভিজ্ঞ ক্রিকেটার।


আগে ব্যাটিং করে ১৫৮ রান তুলেছিল রংপুর রাইডার্স। জবাব দিতে নামা বরিশালের ইনিংস শুরুর আগে ঘটে সেই ঘটনা। রংপুরের বাঁহাতি স্পিনার রকিবুল হাসান বোলিং প্রান্তে প্রস্তুত ছিলেন, ব্যাটিং প্রান্তে ছিলেন বরিশালের বাঁহাতি ব্যাটার চতুরঙ্গা ডি সিলভা। নন-স্ট্রাইক প্রান্তে ছিলেন ডানহাতি ব্যাটার এনামুল হক বিজয়।

বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান চাইছিলেন বাঁহাতি বোলারের বিপক্ষে ব্যাটিং করুক ডানহাতি ব্যাটার। মাঠের বাইরে থেকেই চেঁচিয়ে কথা বলছিলেন সাকিব। যাতে চতুরঙ্গার বদলে বরিশালের হয়ে স্ট্রাইক প্রান্তে যান এনামুল হক বিজয়। ডানহাতি বিজয়কে দেখে রংপুরের অধিনায়ক নুরুল হাসান সোহান আবার বোলার পরিবর্তন করেন, বল তুলে দেন ডানহাতি স্পিনার মেহেদি হাসানের হাতে। পরে আবারও চতুরঙ্গা ডি সিলভা যান স্ট্রাইক প্রান্তে, সোহান আবারও বোলিং পরিবর্তন করেন। এসব নাটকীয়তার মধ্যেই নিয়ম ভেঙে মাঠে প্রবেশ করে আম্পায়ারের সঙ্গে তর্কে জড়িয়ে পরেন সাকিব।


ম্যাচ শেষে বরিশালের পক্ষ থেকে মেহেদি হাসান মিরাজ বলছিলেন, ‘সোহান ভাই হয়তো দুষ্টমি করছিলেন।’ তবে রংপুরের হয়ে সংবাদ সম্মেলনে এসে সোহান বললেন, ‘দুষ্টমি নয়, তিনি সিরিয়াস ভাবেই বারবার বোলার পরিবর্তন করছিলেন।

সোহান বলেন, ‘আমি নিশ্চয় চাইবো যে প্রতিপক্ষের বেস্ট ব্যাটারের বিপক্ষে আমার বেস্ট বোলার বোলিং করুক। প্রথমে রাকিবুলকে বোলিং দিয়েছিলাম। কিন্তু বাইর থেকে সাকিব ভাই চিল্লাচ্ছিলেন। বাইর থেকে তাদের ব্যাটিং পরিবর্তন করা হলে আমিও পরে বোলিং পরিবর্তন করেছি। বিষয়টি দুষ্টমি নয়, আমি সিরিয়াসই ছিলাম। কারণ যেটা বললাম আপনি নিশ্চয় চাইবেন প্রতিপক্ষের বেস্ট ব্যাটারের বিপক্ষে আপনার বেস্ট বোলার বোলিং করুক।’


গজরাতে গজরাতে সাকিবের হুট করে মাঠে ঢুকে পরার বিষয়টি কতোটা শোভন, এমন প্রশ্নে সোহান বলেছেন, ‘নো কমেন্ট।’

এদিকে তার আগে সংবাদ সম্মেলনে এসে বরিশালের তবরুণ অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ বলেছেন, হয়তো মজার ছলেই বারবার বোলার পরিবর্তন করছিলেন সোহান!


মিরাজ বলেন, ‘এক প্রান্ত থেকে যে বোলার বল করছিল…আমাদের তো ডানহাতি-বাঁহাতি ক্রিজে ছিল। যেহেতু মেহেদী শুরু করছিল, আমাদের বাঁহাতি ব্যাটার চাতুরাঙ্গা স্ট্রাইক এন্ডে ছিল। সাকিব ভাই এখান থেকে বলছে যেন ডানহাতি ব্যাটার স্ট্রাইক নেয়, নিলে একটা এডভান্টেজ পাবে। কারণ এক-দুইটা বল খুব গুরুত্বপূর্ণ। সাকিব ভাই বাইরে থেকে এটাই বলছিল। তারপর যখন আবার বিজয় ভাই স্ট্রাইকে আসছে, ওরা আবার বাঁহাতি বোলার নিয়ে এসেছে। তখন আবার ও বদলাচ্ছিল। জিনিসটা ওরকম ছিল। কিন্তু এটা যে অনেক কিছু এরকম কিছু না। ওরাও এডভান্টেজ নিতে চাচ্ছিল, হয়তো দুষ্টামি করছিল সোহান ভাই ওই সময়ে।’

সাকিব কাণ্ডের ম্যাচে ৬ উইকেটের জয় পেয়েছে বরিশাল। আগে ব্যাট করে ১৫৮ রান তোলে রংপুর। পরে ৪ বল ও ৬ উইকেট হাতে রেখে জয় নিশ্চিত করেছে বরিশাল।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি