1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
শনিবার, ২১ মে ২০২২, ০৬:০২ পূর্বাহ্ন

সাকিব-মোস্তাফিজ আইপিএল খেললে বাংলাদেশেরই ভালো: সুজন

Reporter Name
  • Update Time : শনিবার, ২৭ মার্চ, ২০২১

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আগামী আসরটি শুরু হতে যাচ্ছে এপ্রিলের ৯ তারিখে। শেষ হবে মে মাসের ৩০ তারিখে। এদিকে, এপ্রিলের মাঝামাঝিতে দুটি টেস্ট খেলতে শ্রীলঙ্কা সফর করার কথা বাংলাদেশ ক্রিকেট দলের। ফলে আইপিএলে ডাক পাওয়া বাংলাদেশি দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান আইপিএল খেলবেন নাকি দেশের হয়ে খেলবেন এ নিয়ে আলোচনা-সমালোচনা হয়েছে বহু। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন বলছেন, সাকিব-মোস্তাফিজরা আইপিএল খেলতে গেলে তাতে বাংলাদেশেরই লাভ।

আগামী অক্টোবরে ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ফলে অনেকেই আসন্ন আইপিএলকে টি-টোয়েন্টি বিশ্বকাপের ভালো প্রস্তুতি ভাবছেন। সাকিবও শ্রীলঙ্কা সিরিজ না খেলে আইপিএল খেলার বিষয়ে এই প্রসঙ্গটি উল্লেখ করেছেন। সুজন সায় দিলেন সাকিবের কথায়।

শনিবার (২৭ মার্চ) সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ‘আমি মনে করি না (আইপিএল খেলতে গেলে) খারাপ হওয়ার কিছু আছে। কারণ আপনি যেখানে খেলতে যাচ্ছেন সেখানে সেরা টি-টোয়েন্টি টুর্নামেন্ট হয়। বিশ্বের সেরা ক্রিকেটাররা এখানে খেলে। সাকিবের জন্য সেটা অবশ্যই কাজে লাগবে। আমাদের মোস্তাফিজও (মোস্তাফিজুর রহমান) মনে হয় যাচ্ছে। ভারতে যখন বিশ্বকাপ হবে, আর ভারতের কন্ডিশনের সঙ্গে আমাদের কন্ডিশনের মিল আছে। সুতরাং অবশ্যই খারাপ হবে না। আর একটা বিষয় বোর্ড যে ছুটি দিয়েছে সেটাকে তো ভুল বলা যাবে না। চিন্তা করেই তারা সিদ্ধান্ত নিয়েছে। বিশ্বকাপে সাকিবের পারফরম্যান্স ছিল দুর্দান্ত, ওর কারণে আমাদের মনে হয়েছিল আমরা সেমিফাইনাল খেলতে পারি। সেটা হয়নি, কিন্তু এবার (আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে) সেটা হতেও পারে।’

সাকিব-মোস্তাফিজ আইপিএল খেললে বাংলাদেশেরই ভালো: সুজন

সাকিব আল হাসানকে দলে ভিড়িয়েছে কলকাতা নাইট রাইডার্স। তরুণ পেসার মোস্তাফিজুর রহমানকে দলে ভিড়িয়েছে আইপিএলের অপর দল রাজস্থান রয়্যালস। সুজন বলছেন, টেস্ট সিরিজের একাদশে বিবেচনা না হলে মোস্তাফিজেরও আইপিএলে যাওয়া উচিত, ‘যদি জাতীয় দলের ডিউটি না থাকে তাহলে অবশ্যই তার যাওয়া উচিত। জাতীয় দলে তাকে বিবেচনা করা না হলে তখন বসে থাকার চেয়ে আইপিএল খেলাটা তার জন্য অনেক ভালো হবে। আর সেটা বাংলাদেশ ক্রিকেটের জন্যও ভালো হবে।’

উল্লেখ্য, বহু আলোচনা-সমালোচনার পর কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল খেলতে আজ ভারতের উদ্দেশ্যে দেশ ছেড়েছেন সাকিব আল হাসান। মোস্তাফিজ যাবেন কিনা সেটা এখনো নিশ্চিত নয়। তরুণ পেসার আগেই জানিয়েছিলেন, আইপিএল খেলবেন কিনা সেই সিদ্ধান্ত তিনি নিবেন নিউজিলান্ডে বসে।

ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ দল এই মুহূর্তে নিউজিল্যান্ডে অবস্থান করছে। ওয়ানডে সিরিজ শেষে রাত পোহালে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। সিরিজ শেষ হবে ১ এপ্রিল।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি