1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১০:০৭ পূর্বাহ্ন

সাড়ে ১১ কোটি ইউরোতে ইন্টার ছেড়ে চেলসিতে লুকাকু

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১০ আগস্ট, ২০২১

ইন্টার মিলানকে দীর্ঘ এক দশক পরে সিরি আ’র শিরোপা এনে দেওয়া রোমেলু লুকাকু আবারও পাড়ি জমাচ্ছেন সাবেক ক্লাব চেলসিতে। ইতালির মিলানে ইতোমধ্যেই তার মেডিকেল পরীক্ষা সম্পন্ন হয়েছে বলে জানিয়েছে ইংলিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান। ইন্টার থেকে লুকাকুকে উড়িয়ে আনতে চেলসি ৯ কোটি ৭৫ লাখ পাউন্ড অর্থাৎ প্রায় সাড়ে ১১ কোটি ইউরো খরচ করছে বলেও জানিয়েছে সংবাদমাধ্যমটি।

২০১১ সালে বেলজিয়ামের অ্যান্ডারলেখত থেকে মাত্র ১২ মিলিয়ন ইউরোর বিনিময়ে চেলসিতে যোগ দেন লুকাকু। চেলসির হয়ে ২০১১/১২ মৌসুমে ১০টি ম্যাচ খেললেও দেখা পাননি গোলের। আর মৌসুমেই তাকে ওয়েস্ট ব্রুমে ধারে খেলতে পাঠিয়ে দেয় চেলসি। ২০১২/১৩ মৌসুম ওয়েস্ট ব্রুমে ধারে কাটানোর পরের মৌসুমে এভারটনে আবারও ধারে খেলতে পাঠায় চেলসি।

এভারটনে এক মৌসুম কাটানোর পর ২৮ মিলিয়ন ইউরোর বিনিময়য়ে তাকে নিজেদের দলে স্থায়ীভাবে চুক্তিবদ্ধ করে। তবে এভারটনে দুর্দান্ত তিন মৌসুম কাটানোর পর তার ওপর নজর পড়ে ম্যানচেস্টার ইউনাইটেডের। ২০১৭ সালে ৭৫ মিলিয়ন পাউন্ডের বিনিময়য়ে লুকাকুকে রেড ডেভিলসরা দলে ভেড়ায়। তবে সেখানে দুই মৌসুম কাটানোর পরেও প্রত্যাশা অনুযায়ী পারফরম্যান্স না করায় ২০১৯ সালে ইন্টার মিলানের কাছে লুকাকুকে বিক্রি করে দেয় ম্যানচেস্টার ইউনাইটেড।

২০১৯ সালে ৮০ মিলিয়ন ইউরোর বিনিময়ে ইন্টারে পাড়ি জমান লুকাকু। সেখানে দুর্দান্ত দুটি মৌসুম কাটানোর পর আবারও সাবেক ক্লাব চেলসি থাকে দলে ভেড়াতে উঠে পড়ে লাগে। শেষ পর্যন্ত ১১৫ মিলিয়ন ইউরোর বিনিময়য়ে চেলসিতে যোগ দিচ্ছেন লুকাকু।

গার্ডিয়ান আরও জানিয়েছে লুকাকু প্রতি সপ্তাহে আড়াই লাখ পাউন্ড বেতন গ্রহণ করবেন।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি