1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৯:৩৮ পূর্বাহ্ন

সাড়ে ১১ ঘন্টা পর ঢাকা-উত্তরবঙ্গ ট্রেন চলাচল স্বাভা‌বিক

Reporter Name
  • Update Time : শনিবার, ২৮ মে, ২০২২

গাজীপুরের কালিয়াকৈরে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনসহ দুটি বগি লাইনচ্যুত হওয়ার সাড়ে ১১ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তর-পশ্চিমাঞ্চলের ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

কালিয়াকৈরে রতনপুর এলাকায় শুক্রবার রাত ১০টার দিকে উত্তরবঙ্গ থে‌কে ঢাকাগামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন ও দুইটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে ঢাকা-রাজশ‌হিী রেল রু‌টে ঢাকার সাথে প্রায় সা‌ড়ে ১১ ঘন্টা পর ট্রেন চলাচল স্ববাভা‌বিক হ‌য়ে‌ছে।

শনিবার (২৮ মে) সকাল ৯ টা ৪‌০ মি‌নি‌টের ক্ষ‌তিগ্রস্থ পঞ্চগড় এক্স‌প্রেস ট্রেনে বাকী অংশ অন‌্য এক‌টি ইঞ্জিন যুক্ত ক‌রে মৌচাক রেল স্টেশন ছে‌ড়ে যায়।

গাজীপু‌রের মৌচাক স্টেশন অ‌তিক্রমের পর আউটার স্টেশনে ট্রেনটি লাইনচ্যুত হয়। প্রায় ১১ ঘন্টা পর রেল কর্তৃপক্ষ ইঞ্জিন ও বগি ২ টির উদ্ধার কাজ শেষ ক‌রে‌ছে। রেললাইন কিছুটা ক্ষতিগ্রস্ত হওয়ায় তা মেরামত করা হলে রেল চলাচল শুরু হয়।

এ ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ৩ কার্যদিবস লাইনচু‌ত হওয়ার কারণ উদঘাটনসহ তদন্ত রিপোর্ট জমা দেবে বলে জানিয়েছে রেলওয়ে।

পাকশী রেলওয়ের বিভাগীয় ব্যবস্থাপক শা‌হিদুল ইসলাম জানান, পঞ্চগড় এক্সপ্রেস লাইনচ্যুত হওয়ার খবর পাওয়ার পর ঢাকা ডিভিশন থেকে রিলিফ ট্রেন গিয়ে উদ্ধার তৎপরতা শুরু করে। সকাল সাড়ে ৯টা থেকে ট্রেন চলাচল শুরু হয়েছে। পাশাপাশি দুর্ঘটনার কারণ অনুসন্ধানে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তবে কমিটিতে সদস্য হিসেবে কারা আছেন তাৎক্ষণিকভাবে তিনি জানাতে পারেননি।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি