1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:০৬ পূর্বাহ্ন

সিলেটে অপরাধ সাম্রাজ্যে আতঙ্ক

Reporter Name
  • Update Time : রবিবার, ৩১ জানুয়ারী, ২০২১

জ্যেষ্ঠ প্রতিবেদক সিলেটের অপরাধীদের মধ্যে বিরাজ করছে গ্রেফতার আতঙ্ক। প্রতিদিনই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জালে আটকা পড়ছে অপরাধীরা। অপরাধমূলক কর্মকাণ্ড দমনে সিলেটে কঠোর অবস্থানে রয়েছে পুলিশ।

নতুন বছরে নতুন প্রত্যয়ে সিলেট মহানগর পুলিশের ভূমিকা বেশ প্রশংসনীয়। সিলেটে আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতি ঘটাতে প্রতিদিন মাদক-জুয়াসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ডের বিরুদ্ধে অভিযান পরিচালনা করছে এসএমপি’র বিভিন্ন থানাপুলিশ। তাই সাম্প্রতিক সময়ে তাদের সক্রিয় তৎপরতায় ধরা পড়ছে একের পর এক অপরাধী।

বিশেষ করে ছিনতাইকারী, জুয়াড়ি, মাদক ব্যবসায়ী, চোর-ডাকাত ও অসামাজিক কার্যকলাকারীদের ধরতে হার্ডলাইনে রয়েছে পুলিশ। জানুয়ারি মাসে সিলেট মহানগরীজুড়ে প্রতিদিন অভিযান চালিয়ে বিভিন্ন রকমের প্রায় দেড় শ অপরাধী পাকড়াও করেছে পুলিশ। উদ্ধার করেছে কয়ে লাখ টাকার মাদকদ্রব্য। সব মিলিয়ে এখন সিলেটের অপরাধ জগতে বিরাজ করছে চরম পুলিশ আতঙ্ক।

এসএমপি সূত্রে জানা গেছে, জানুয়ারি মাসে ৫৫ জন নারী-পুরুষ মাদক ব্যবসায়ী, ৫০ জন জুয়াড়ি, ৩ জন পলাতক আসামি, ধর্ষণ মামলার আসামি ৪ জন, মোটরসাইকেল চোর ১, গরু চোর ৪ ও সিএনজি অটোরিকশা চোর ৩ জন, রোহিঙ্গাসহ অনুপ্রবেশকারী অন্তত: ২০ জন, অসামাজিক কার্যকলাপের দায়ে ২৮ জন, হত্যা মামলার আসামি ৪ জন এবং অপহরণ মামলার একজন আসামি গ্রেফতার করেছে সিলেট মহানগর পুলিশ।

এছাড়াও উদ্ধার ইয়াবা ট্যাবলেট, হেরোইন, গাঁজা ও বিদেশি মদসহ বিপুল পরিমাণ মাদকদ্রব্য। তবে ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে বেশি। জানুয়ারি মাসে প্রায় ১১ শ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়েছে বলে এসএমপি সূত্র জানিয়েছে।

মাদকদ্রব্য ছাড়াও পুলিশ উদ্ধার করেছে বিড়ি, কসমেটিক ও বিস্কুটসহ আমদানি নিষিদ্ধ ভারতীয় পণ্যসমূহ।

অপরদিকে, অপরাধ করে আসামিরা অনেকদিন থেকে ধরাছোঁয়ার বাহিরে থাকলেও সিলেটে এখন পুলিশকে ফাঁকি দিতে পারছে না। পুলিশ উন্নত প্রযুক্তির সহায়তায় বড় বড় অপরাধীদের গ্রেফতার করছে সহজে।

প্রবাসী অধ্যুষিত সিলেটে সহজেই আস্তানা গড়তে পারে অপরাধীরা। অপরাধীদের দৌরাত্ম্যে সিলেটে মাদক কেনাবেচা, জুয়াড়িদের আসর ও ছিনতাই যেন নিত্যনৈমিত্তিক ব্যাপার। মাদক ব্যবসার অভয়ারণ্য হয়ে পড়েছে এই সিলেট। সিলেটের বিভিন্ন সীমান্ত দিয়ে আসছে মাদকের বড় বড় চালান। তবে ধরাও পড়ছে এসবের সাথে জড়িতরা।

আবার অনেক সময় অপরাধ করে পারও পেয়ে যায় অপকর্মের নেপথ্যের গডফাদাররা। কিন্তু পুলিশ বাহিনীর সদস্যরা পিছু ছাড়ে না তাদের। অপরাধীদের ধরতে নানা কৌশল অবলম্বন করে। যার ফলে বর্তমান সময়ে সিলেটে ধরা পড়ছে একের পর এক বড় বড় অপরাধী। ধর-পাকড়ের ফলে অপরাধীদের মধ্যে বিরাজ করছে গ্রেফতার আতঙ্ক। কোন সময় ধরা পড়তে হয় পুলিশের হাতে- এমন আতঙ্কে আছে অপরাধীরা।

সিলেটজুড়ে অপরাধীদের ধরতে পুলিশ কঠোর অভিযান অব্যাহত রাখবে বলে জানিয়েছে এসএমপি সূত্র।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি