1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১১:৩৩ পূর্বাহ্ন

সিলেট বিভাগে করোনায় ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১

সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে ২২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে করোনায় মারা যাওয়া ব্যক্তির সংখ্যা দাঁড়ালো ৯৫৩। বৃহস্পতিবার (১৯ আগস্ট) সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গতকাল বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত বিভাগে করোনায় মারা যাওয়া ২২ জনের মধ্যে সিলেট জেলার ২০ জন, সুনামগঞ্জের ১ ও হবিগঞ্জের ১ জন আছেন। একই সময়ে ২ হাজার ৩৩ জনের নমুনা পরীক্ষায় ৪৭৮ জনের করোনা শনাক্ত হয়েছে। 

শনাক্তের হার ২৩ দশমিক ৫১ শতাংশ। এ নিয়ে বিভাগে করোনা শনাক্ত ব্যক্তির সংখ্যা দাঁড়াল ৫০ হাজার ৫২০। নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে সিলেট জেলার ২০০ জন, সুনামগঞ্জের ৮৮, হবিগঞ্জের ৩১ ও মৌলভীবাজার জেলায় ১৫৯ জন আছেন।

সিলেট বিভাগে করোনায় আক্রান্ত বিভিন্ন হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন ৫১৪। এর মধ্যে ৪১৭ জন চিকিৎসা নিচ্ছেন সিলেট জেলার বিভিন্ন হাসপাতালে। এ ছাড়া সুনামগঞ্জের ৩৯ জন, হবিগঞ্জে ৩৫ ও মৌলভীবাজারে ২৩ জন বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। গত ২৪ ঘণ্টায় বিভাগে নতুন করে সুস্থ হয়েছেন ৫৯৭ জন। এর মধ্যে ৪১৬ জন সিলেট জেলার, ৪৪ জন সুনামগঞ্জের, হবিগঞ্জের ৪৭, মৌলভীবাজার জেলার ৯০ জন। এ নিয়ে বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৩৯ হাজার ৪২।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক হিমাংশু লাল রায় বলেন, সিলেটে করোনা আক্রান্তের হার কিছুটা কমলেও মৃত্যুর সংখ্যা কমছে না। করোনায় আক্রান্ত ব্যক্তিদের বেসরকারি হাসপাতালে চিকিৎসা কিংবা পরামর্শের জন্য না গিয়ে সরকারি হাসপাতালগুলোতে যাওয়ার আহ্বান জানিয়েছেন তিনি। সেই সঙ্গে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলা ও মাস্ক ব্যবহারের তাগিদ দিয়েছেন তিনি।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি