1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৩:৪৭ অপরাহ্ন

সীতাকুণ্ডে বিস্ফোরণ: ৬৯ পরিবার পেল অর্থ সহায়তা

Reporter Name
  • Update Time : সোমবার, ২০ জুন, ২০২২

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে বিস্ফোরণে হতাহতের ঘটনায় ক্ষতিগ্রস্ত ৬৯ পরিবারকে আর্থিক সহায়তার চেক বিতরণ করেছে বিএম কনটেইনার ডিপো কর্তৃপক্ষ।

সোমবার (২০ জুন) দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউজে জেলা প্রশাসনের সহযোগিতার এসব পরিবারদের মোট সাড়ে পাঁচকোটি টাকার চেক বিতরণ করা হয়।

৬৯টি পরিবারের মধ্যে ২৪টি নিহত ব্যক্তির পরিবার রয়েছে। এদের মধ্যে নিহত ১৩ ফায়ার সার্ভিসের প্রত্যেক পরিবারকে ১৫ লাখ টাকার চেক বিতরণ করা হয়। অন্যদিকে বাকি বিএম ডিপোতে নিহত শ্রমিক পরিবারদেরকে ১০ লাখ টাকা করে চেক বিতরণ করা হয়। এছাড়া আহত পরিবারদেরকে ৬ লাখ, ৩ লাখ ও ২ লাখ টাকার চেক বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- চট্টগ্রাম জেলা প্রশাসক মমিনুর রহমান, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, স্মার্ট গ্রুপের জিএম মেজর অবসরপ্রাপ্ত শামসুল হায়দার সিদ্দিকীসহ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মমিনুর রহমান বলেন, আমরা আন্তরিকভাবে ধন্যবাদ জানাই যারা ভয়াবহ সময়ে বিভিন্ন আর্থিক ও শারীরিক সাপোর্ট দিয়েছেন। আমি সাত জেলায় দায়িত্ব পালন করেছি। তবে চট্টগ্রামের মতো এরকম স্বতঃস্ফূর্তভাবে মানুষের সহযোগিতা কোথাও দেখি নাই।

তিনি বিএম ডিপো কর্তৃপক্ষকে উদ্দেশ্য করে বলেন, এ দুর্ঘটনায় নিহত ও আহত পরিবারদের আর্থিক সহায়তার পাশাপাশি তাদের পরিবারের কর্মক্ষম সদস্যের চাকরির ব্যবস্থা নিশ্চিত করার চেষ্টা করুন। আর্থিক সহায়তার চেক দিয়ে কখনও মৃত ব্যক্তি ফিরে আসবে না, তবুও বিএম কনটেইনার ডিপো কর্তৃপক্ষের এ সহায়তা ক্ষতিগ্রস্ত পরিবারদের কিছুটা হলেও সহযোগিতা দেবে।

অগ্নিকাণ্ডে নিহত ও আহত পরিবারদের সমবেদনা জানিয়ে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেন, আপনারা এ টাকা গুলো সঠিক কাজে বিনিয়োগ করবেন। অনেকে নানা প্রলোভন ও লাভের আশা দেখিয়ে আপনাদের টাকাগুলো নিয়ে যেতে চাইবে। আপনারা এ বিষয়ে সচেতন হবেন। যাদের পরিবারে কর্মক্ষম মানুষ রয়েছে তাদের চাকরি ও সহযোগিতা জন্য তিনি বিএম ডিপো কর্তৃপক্ষকে আহ্বান জানান তিনি।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি