1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০১:৫৯ অপরাহ্ন

সুপ্রিম কোর্টে নিরাপত্তা জোরদার

Reporter Name
  • Update Time : রবিবার, ২৯ মে, ২০২২

অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে সুপ্রিম কোর্টে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। সবকটি প্রবেশপথে দেখা গেছে পুলিশের বাড়তি উপস্থিতি।

রোববার (২৯ মে) সকাল থেকে আইডি কার্ড দেখিয়ে সবাইকে সুপ্রিম কোর্ট অঙ্গনে প্রবেশ করতে হচ্ছে। কাউকে সন্দেহজনক মনে হলেই করা হচ্ছে তল্লাশি। এছাড়া, কোর্টে আসার কারণসহ নানা প্রশ্নের মুখোমুখি হচ্ছেন অপরিচিতরা।

এদিকে, চার নেতার মাজার সংলগ্ন ন্যায় সরণির গেট ও প্রধান ফটক বন্ধ রাখা হয়েছে। শুধু খোলা রাখা হয়েছে বার কাউন্সিল সংলগ্ন গেট, মাজার গেট ও স্পোর্টস কমপ্লেক্স সংলগ্ন গেট।

গত ২৬ মে দুপুরে হাইকোর্ট মোড় ও দোয়েল চত্বরসহ আশপাশের এলাকায় ছাত্রলীগ ও ছাত্রদলের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া চলাকালে দুই পক্ষই সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে ঢুকে পড়ে। একপর্যায়ে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনে ছাত্রদলকর্মী হামলার শিকার হয়ে রক্তাক্ত হন।

সংঘর্ষ সুপ্রিম কোর্ট চত্বরে ছড়িয়ে পড়ায় রোববার থেকে কোর্ট প্রাঙ্গণে নিরাপত্তা জোরদারের সিদ্ধান্ত নেওয়া হয়। ওদিন বৈঠকে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. বজলুর রহমান, পুলিশের রমনা অঞ্চলের ডিসি, আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রারসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

বৈঠকের পর আপিল বিভাগের রেজিস্ট্রার ও সুপ্রিম কোর্টের মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান জানিয়েছিলেন, সিদ্ধান্ত অনুযায়ী আগামী রোববার থেকে সুপ্রিম কোর্টের নিরাপত্তা জোরদার করার ঘোষনা দেন।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি