1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০২:৪৫ অপরাহ্ন

সেলুন, পান-বিড়ি ও খাবারের দোকান— যা কিছু খোলা থাকবে রাত ৮টার পর

Reporter Name
  • Update Time : সোমবার, ২০ জুন, ২০২২

ঢাকা: সারাদেশে প্রতিদিন রাত ৮টার পর থেকে দোকানপাট ও শপিং মল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। ব্যবসায়ী নেতারাও এ সিদ্ধান্ত মেনে নিয়েছেন। শ্রম আইনের ১১৪ ধারা কার্যকর করতে আগামীকাল সোমবার (২০ জুন) থেকে কার্যকর হতে যাচ্ছে এ সিদ্ধান্ত।


রোববার (১৯ জুন) শ্রম মন্ত্রণালয়ে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের উপস্থিতিতে বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তা ও ব্যবসায়ী বিভিন্ন সংগঠনের প্রতিনিধিদের অংশগ্রহণে অনুষ্ঠিত এক বৈঠক থেকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈঠক শেষে জানানো হয়েছে, শ্রম আইনের ওই ধারা অনুযায়ীই বেশকিছু প্রতিষ্ঠান রাত ৮টার পর বন্ধ রাখার এই সিদ্ধান্তের আওতা বহির্ভূত থাকবে। এসব প্রতিষ্ঠানের তালিকা দেওয়া হয়েছে শ্রম আইনের ১১৪ ধারার ৫ উপধারায়।


এই উপধারা অনুযায়ী যেসব প্রতিষ্ঠানের ক্ষেত্রে রাত ৮টার পর ও সপ্তাহে দেড় দিন প্রতিষ্ঠান বন্ধ রাখার বিধান প্রযোজ্য হবে না সেগুলো হলো— ডক, জেটি, স্টেশন অথবা বিমানবন্দর এবং পরিবহন সার্ভিস টার্মিনাল অফিস; তরি-তরকারি, মাংস, মাছ, দুধ জাতীয় পণ্য, রুটি, পেস্ট্রি, মিষ্টি ও ফুল বিক্রির দোকান; ওষুধ, অপারেশন সরঞ্জাম, ব্যান্ডেজ অথবা চিকিৎসা সংক্রান্ত প্রয়োজনীয় পণ্যের দোকান; দাফন ও অন্ত্যোষ্টিক্রিয়া সম্পাদনের জন্য প্রয়োজনীয় সামগ্রী বিক্রির দোকান; এবং তামাক, সিগার, সিগারেট, পান-বিড়ি, বরফ, খবরের কাগজ, সাময়িকী বিক্রির দোকান, এবং দোকানে বসিয়া খাওয়ার জন্য হালকা নাশতা বিক্রির খুচরা দোকান।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি