1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৫:০৮ পূর্বাহ্ন

সেল্টার কাছে হেরে লিগের আশা শেষ বার্সার

Reporter Name
  • Update Time : রবিবার, ১৬ মে, ২০২১

পোর্টস ডেস্ক

ঘরের মাঠে সেল্টা ভিগোর কাছে হেরে লিগ শিরোপা জয়ের আশা শেষ হয়ে গেল বার্সেলোনার। লিওনেল মেসির গোলে ম্যাচের ২৮তম মিনিটে এগিয়ে গেলেও শেষ পর্যন্ত সান্তি মিনার জোড়া গোলে সেল্টার কাছে ২-১ ব্যবধানে হেরে মাঠ ছাড়ে বার্সেলোনা। আর তাতেই লিগ জয়ের আশা শেষ হয়ে যায় বার্সার।

নিজ নিজ ম্যাচে রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদের জয়ে যথারীতি পয়েন্ট টেবিলের শীর্ষে অ্যাটলেটিকো আর দুইয়ে রিয়াল মাদ্রিদ। বার্সার সঙ্গে তাই তো শীর্ষ দুই দলের পয়েন্ট ব্যবধান দাঁড়াল যথাক্রমে সাত ও পাঁচ। তবে লিগের ৩৭তম ম্যাচে এসেও লিগ শিরোপা নির্ধারণ হয়নি। লা লিগার শিরোপা নির্ধারণ হবে মৌসুমের শেষ ম্যাচে এসে। শেষ ম্যাচে অ্যাটলেটিকো মাদ্রিদ নিজ ম্যাচে জিতলে শিরোপা ঘরে তুলবে। আর ড্র কিংবা হারের সঙ্গে রিয়াল মাদ্রিদ নিজেদের ম্যাচে জিতলে শিরোপা উঠবে বর্তমান চ্যাম্পিয়নদের ঘরেই।

শিরোপার দৌড়ে টিকে থাকতে সেল্টা ভিগোর বিপক্ষে জয়ের বিকল্প ছিল না বার্সেলোনার। এদিন জয় তো পরের কথা উল্টো ম্যাচটাই হেরে বসল কাতালান ক্লাবটি। ঘরের মাঠে মেসির গোলে লিড নিয়েও শেষ পর্যন্ত হার বার্সার। এই হারে ৩৭ রাউন্ড শেষে ২৩ জয়, ৭ ড্র আর ৭ হারে ৭৬ পয়েন্ট নিয়ে তিনে অবস্থান বার্সার। সমান ম্যাচে ২৪ জয়, ৯ ড্র আর ৪ হারে রিয়াল মাদ্রিদ আছে দুই নম্বরে। আর ২৫ জয়, ৮ ড্র এবং ৪ হারে ৮৩ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষে অ্যাটলেটিকো মাদ্রিদ।

ক্যাম্প ন্যুতে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক বার্সা। সুযোগ আসে ম্যাচের ১০ মিনিটের মাথায়, লিওনেল মেসি ড্রিবল করে বল নিয়ে ডি বক্সের ভেতর ঢুকে বল বাড়ান অ্যান্তোনিও গ্রিজম্যানের দিকে। বল পেয়ে শটও নেন গ্রিজম্যান তবে তা রুখে দেন সেল্টা গোলরক্ষক ভিয়ার। এরপর ১৭তম মিনিটে মেসির উদ্দেশ্যে বল বাড়ান গ্রিজম্যান, তবে তিন ডিফেন্ডারের মধ্য দিয়ে জায়গা করে শট নিলেও তা লক্ষ্যভ্রষ্ট হয়। এর মিনিট দুই পরে মেসির সঙ্গে দুর্দান্ত বোঝাপড়ায় বল ডি বক্সের ভেতর পেয়েও গোলবারের ওপর দিয়ে শট মেরে বল পাঠিয়ে দেন গ্রিজম্যান।

সেল্টার কাছে হেরে লিগের আশা শেষ বার্সার

দুর্দান্ত আক্রমণের সেল্টাকে দম ফেলতে দিচ্ছিল না বার্সা। তবে গোলের দেখা মিলছিল না কিছুতেই। অবশেষে ম্যাচের ২৮তম মিনিটে সার্জিও বুস্কেটসের অ্যাসিস্ট থেকে লিগে নিজের ৩০তম গোল করেন লিওনেল মেসি। চলতি মৌসুমে বার্সার তো বটেই লা লিগার সর্বোচ্চ গোলদাতাও মেসিই। দ্বিতীয় স্থানে ২৩ গোল করা জেরার্ড মোরেনো আর ২২ গোল করে তিনে রিয়াল মাদ্রিদের স্ট্রাইকার করিম বেনজেমা।

পিছিয়ে পড়েও নিজেদের গুছিয়ে নিয়ে ম্যাচের ৩৮ মিনিটে গোল শোধ করে সমতায় ফেরে সেল্টা। ইয়াগো আসপাসের কাছ থেকে বল পেয়ে জেরার্ড পিকেকে বোকা বানিয়ে বল জালে জড়ান সান্তি মিনা। আর ম্যাচে ১-১ গোলে সমতায় ফেরে সেল্টা ভিগো।

দ্বিতীয়ার্ধের ৬১তম মিনিটে মেসির নেওয়া কর্নার থেকে লাফিয়ে উঠে বলে মাথা ছোঁয়ান জেরার্ড পিকে। তবে গোলবরাবর হেডে বল না রাখতে পারায় তা কোনো রকমে ঠেলে দেন রোনাল্ড আরাহোর কাছে। সেখানে বল পেয়েও তা জালে জড়াতে পারেননি এই ডিফেন্ডার। এরপর ম্যাচের ৬৭তম মিনিটে প্রতি আক্রমণে ওসমান দেম্বেলের শট দুর্দান্তভাবে রুখে দেন সেল্টা গোলরক্ষক। এরপরেই ঘুরে যায় ম্যাচের ভাগ্য।

খেলার সময় শেষ ১০ মিনিটে গড়াতেই হোঁচট খায় বার্সা। ৮৩তম মিনিটে সান্তি মিনাকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন বার্সা ডিফেন্ডার ক্লেমেন্ট লেংলে। আর এর মিনিট ছয়েক পরে প্রতি আক্রমণে সেল্টা মিডফিল্ডার সোলারি ডান প্রান্ত থেকে ডি বক্সের ভেতর ক্রস করেন। আর পা হড়াকানো টার স্টেগানকে বিট করলেও গোলপোস্টে লেগে বল ফিরে আসে। আর সেখান থেকে বল পেয়ে জোরালো শটে নিজের দ্বিতীয় গোলে দলের জয় নিশ্চিত করেন সান্তি মিনা।

শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ওই ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে সেল্টা ভিগো।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি