1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  3. sayefrahman7@gmail.com : Sayef Rahman : Sayef Rahman
মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০৩:১২ পূর্বাহ্ন

সয়াবিন তেলের দাম লিটারে ৭ টাকা বাড়ল

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২

ঢাকা: এক মাসের ব্যবধানে আবারও সয়াবিন তেলের দাম বেড়েছে। এখন থেকে প্রতি লিটার সয়াবিন তেল কিনতে আগের চেয়ে বাড়তি ৭ টাকা বেশি দিতে হবে। বোতলজাত প্রতি লিটার সয়াবিন তেলের নতুন দাম নির্ধারণ করা হয়েছে ২০৫ টাকা।


বৃহস্পতিবার (৯ জুন) বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব খন্দকার নূরুল হকের সই করা এক বিজ্ঞপ্তিতে বর্ধিত এই দামের কথা জানানো হয়েছে। আজ থেকেই এই দাম কার্যকর হয়েছে।

বর্তমানে বোতলজাত প্রতি লিটার সয়াবিন তেল বাজারে ২০০ থেকে ২০৫ টাকায় বিক্রি হচ্ছে। এর আগে গত ৫ মে সয়াবিন তেলের দাম ৩৮ টাকা বেড়ে ১৯৮ টাকা হয়েছিল।


বাণিজ্য মন্ত্রণালয় থেকে বিজ্ঞপ্তিতে বলা হয়— প্রতি লিটার খোলা সয়াবিন তেল মিল গেটে ১৮০ টাকা, পরিবেশক পর্যায়ে ১৮২ টাকা এবং খুচরা পর্যায়ে ১৮৫ টাকায় বিক্রি হবে। আর এক লিটারের বোতল মিলে ১৯৫ টাকা, পরিবেশকে ১৯৯ টাকা এবং খুচরায় ২০৫ টাকা, ৫ লিটারের বোতল মিলে ৯৫২ টাকা, পরিবেশকে ৯৭২ টাকা এবং ভোক্তায় ৯৯৭ টাকা। পাম তেল মিলে ১৫৩ টাকা, পরিবেশকে ১৫৫ টাকা এবং খুচরায় ১৫৮ টাকা নির্ধারণ করা হয়ছে।

বাণিজ্য মন্ত্রণালয় থেকে বলা হয়— নির্ধারিত দামের চেয়ে বেশিতে বিক্রি করা হলে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি