1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৯:৪৭ পূর্বাহ্ন

হবিগঞ্জে বানভাসিদের ত্রাণের জন্য হাহাকার

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২৪ জুন, ২০২২

হবিগঞ্জ: হবিগঞ্জের বন্যা পরিস্থিতির আরও অবনিত হয়েছে। হবিগঞ্জ সদর, আজমিরীগঞ্জ, বানিয়াচং, নবীগঞ্জ, চুনারুঘাট, মাধবপুর ও লাখাই উপজেলা এখন বন্যাকবলিত। এসব এলাকার বানভাসি মানুষের অভিযোগ, প্রথমদিকে কিছু ত্রাণ দেওয়া হলেও এখন কেউ খোঁজখবর নিচ্ছে না। আশ্রয় কেন্দ্রগুলোতে বিশুদ্ধ পানি ও শুকনো খাবারের সংকট দেখা দিয়েছে।


জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, পাহাড়ি ঢল ও কুশিয়ারা নদীর বাধ ভেঙে হবিগঞ্জ জেলার ৭টি উপজেলার ৫১টি ইউনিয়নের প্রায় ৭ লাখ মানুষ এখন পানিবন্দি। এসব মানুষের জন্য ইতোমধ্যেই ২৫৩টি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে।

রহিম মিয়া নামে এক ব্যক্তি জানান, আমি আশ্রয়কেন্দ্রে ৫ দিন ধরে আছি। প্রথমদিন স্থানীয় এক জনপ্রতিনিধি আমাদের কিছু শুকনো খাবার দেওয়া হয়েছিল, এরপর আর কেউ খোঁজখবর নেয়নি। তিনি বলেন, অনেকেই আশ্বাস দেয়, এরপর আর খবর নেই না।


করিমন বিবি নামে এক বানভাসি জানান, আমরা লাখাই হাওরের মধ্যখানে ঘরের ওপর খাট বেঁধে কোনো রকম বেঁচে আছি, কিন্তু কেউ আমাদের খবর নেয় না। কোনো জনপ্রতিনিধি একমুঠো চাল নিয়েও আসেনি।

হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জানান, হবিগঞ্জের বন্যায় আশ্রয় নেওয়া আশ্রয়কেন্দ্রগুলোতে সবধরনের সহযোগিতা করা হচ্ছে। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ত্রাণ দেওয়া হচ্ছে। শুধু ত্রাণ নয় পাশাপাশি তাদেরকে ওষুধ দেওয়া হচ্ছে।


বানভাসিদের জন্য প্রশাসনের পক্ষ থেকে সবধরনের সহযোগিতা করা হবে বলে তিনি আশ্বাস প্রদান করেন।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি