1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  3. nooruddinrasel22@gmail.com : Noor Uddin : Noor Uddin
বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৯:০০ অপরাহ্ন

১০০ ইমামকে বরখাস্ত করল সৌদি আরব

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০২০

মুসলিম ব্রাদারহুডকে সন্ত্রাসী সংগঠন হিসেবে নিন্দা করতে ব্যর্থ হওয়ায় ১০০ ইমাম ও দাঈকে (ইসলাম প্রচারক) বরখাস্ত করেছে সৌদি আরব। স্থানীয় আল-ওয়াতান সংবাদ মাধ্যমের বরাত দিয়ে মিডল ইস্ট মনিটর এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ‘মুসলিম ব্রাদারহুডের বিরুদ্ধে কথা বলা এবং তাদেরকে সন্ত্রাসী সংগঠন হিসেবে নিন্দা জানানোর ব্যাপারে সৌদির ইমাম ও দাঈদের সরকারি নির্দেশনা দেওয়া হয়েছিল। এসব নির্দেশনা জুমআর খুতবায় প্রচারের নির্দেশ দেওয়া হয়।’

সৌদির অভিযোগ, ইসলামের নামে ভুল শিক্ষা দিচ্ছে মুসলিম ব্রাদারহুডের সদস্যরা। তারা সমাজে বিভাজন তৈরির চেষ্টা করছে। তাই সৌদির ইমাম ও ধর্মপ্রচারককে নির্দেশ দেওয়া হয়, মুসলিম ব্রাদারহুডকে সন্ত্রাসী দল হিসেবে উল্লেখ করতে হবে। প্রত্যেক ইমাম ও ধর্মপ্রচারক তাদের ব্যাপারে নিন্দা ও তাদের বিরুদ্ধে সতর্কতামূলক অবস্থানের বিষয়টি প্রচার করবেন।

দেশটির সিনিয়র স্কলার্স কাউন্সিলের বিবৃতিতে বলা হয়েছে যে, ‘মুসলিম ব্রাদারহুড একটি সন্ত্রাসবাদী সংগঠন। এটি ইসলামী জীবনযাত্রার প্রতিনিধিত্ব করে না। এটি একটি বিকৃত গোষ্ঠী, যা শাসকদের বিরুদ্ধে বিদ্রোহের ডাক দেয়।’

সৌদির নির্দেশনায় বলা হয়, প্রতি শুক্রবার জুমআর নমাজের পর মুসলিম ব্রাদারহুডের উদ্দেশ্যের বিষয়ে সাধারণ মানুষকে সচেতন করতে হবে। এসব নির্দেশনা পালনে ব্যর্থ হওয়ার অভিযোগে ১০০ ইমাম ও দাঈকে বরখাস্ত করা হয়।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি