1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৯:৫৯ অপরাহ্ন

১১ বছর পর এসি মিলানের নাটকীয় লিগ জয়

Reporter Name
  • Update Time : সোমবার, ২৩ মে, ২০২২

১১ বছর পর এসি মিলানের নাটকীয় লিগ জয়শেষবার ২০১০/১১ মৌসুমে ইতালিয়ান সিরি আ’র শিরোপা ঘরে তুলেছিল এসি মিলান। এরপর থেকেই শুরু মিলানের পতন। মাঝখানে চলল জুভেন্টাসের একছত্র আধিপত্য। যে আধিপত্য ২০২০/২১ মৌসুমে এসে ভেঙেছিল মিলানেরই নগরপ্রতিদ্বন্দ্বী ইন্টার মিলান। এবার সেই আধিপত্যে নিজেদের শ্রেষ্ঠত্বের জানান দিল এক সময়কার ইউরোপিয়ান জায়ান্ট এসি মিলান। দীর্ঘ ১১ বছর পর সিরি আ’র শিরোপা ঘরে তুলেছে মিলানের ঐতিহ্যবাহী ক্লাবটি। এটি মিলানের ১৯তম লিগ শিরোপা।


লিগের শেষ ম্যাচে এসে নিষ্পত্তি হয়েছে এবারের সিরি আ’র শিরোপা। ৩৮তম ম্যাচে এসে শিরোপা জিততে মিলানের প্রয়োজন ছিল জয় অন্যদিকে দুই পয়েন্ট পিছিয়ে থাকা নগরপ্রতিদ্বন্দ্বী ইন্টার মিলানের আশা ছিল এসি মিলানের হার আর নিজেদের জয়। তাতেই ইন্টারের টানা দ্বিতীয় সিরি আ নিশ্চিত হত। কিন্তু শেষ পর্যন্ত সুসোলোকে ৩-০ গোলের ব্যবধানে উড়িয়ে সব সমীকরণকে বুড়ো আঙুল দেখিয়ে সিরি আ শিরোপা ঘরে তুলেছে এসি মিলান। ইন্টার মিলানও নিজেদের ম্যাচে সাম্পদোরিয়াকে ৩-০ গোলের ব্যবধান হারিয়েছে। তবে তাতেও ঘুচেনি দুই পয়েন্টের ব্যবধান। ৩৮ ম্যাচে ৮৬ পয়েন্ট নিয়ে ১১ বছর পর সিরি আ জিতেছে এসি মিলান। আর ৮৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থেকে শেষ করেছে ইন্টার।


সুসোলোকে যেকোনো ব্যবধানে হারালেই ১১ বছরের সিরি আ শিরোপার অপেক্ষার আক্ষেপ ঘুচত এসি মিলানের। আর তাই তো ম্যাচের শুরু থেকেই জয়ের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে মিলান। মাত্র ১৭ মিনিটের মাথায় লেওয়ারের বাড়ন বল ডি-বক্সে পেয়ে দারুণ এক ফিনিশিংয়ে বল জালে জড়ান অলিভার জিরুড। আর তাতেই মিলান ১-০ গোলের লিডে।

মিনিট ১৫ বাদে রাফায়েল লেওয়ারের দুর্দান্ত অ্যাসিস্ট থেকে জিরুডের দ্বিতীয় গোল। মিলান এগিয়ে যায় ২-০ গোলের ব্যবধানে। আর মিনিট চারেক পরে ফ্র্যাঙ্ক কেসসির গোলে ম্যাচের সঙ্গে সঙ্গে শিরোপাও এক প্রকার নিশ্চিত করে এসি মিলান। বাকি সময়টা লিড ধরে রাখতে পারলে কোনো হিসাব নিকাষ না কষেই সিরি আ’র শিরোপা ঘরে তুলবে মিলান। তবে যদি পা হড়কায় রোসানেরিরা তখন তাকিয়ে থাকতে হতো ইন্টার মিলান ও সাম্পদোরিয়ার মধ্যকার ম্যাচের দিকে।

শিরোপার জন্য লড়াই চালিয়ে যাওয়া ইন্টার মিলানও শেষ পর্যন্ত সাম্পদোরিয়াকে ৩-০ গোলের ব্যবধানে হারিয়েছে। তবে এসি মিলান নিজেদের ম্যাচ জেতায় এবারের মৌসুমে দ্বিতীয় হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে তাদের। আর এতেই ১১ বছর পর শিরোপা উঠেছে এসি মিলানের ঘরে।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি