1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৯:৫০ পূর্বাহ্ন

১৩৭ রানের লিড নিয়ে চা-বিরতিতে শ্রীলংকা

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২

চট্টগ্রাম টেস্টের পঞ্চম দিনের প্রথম সেশন দুই উইকেট তুলে নিয়ে বেশ এগিয়েছিল বাংলাদেশ। মধ্যাহ্ন বিরতির পরে আবারও দুই উইকেট হারায় লংকানরা। এবার লংকান শিবিরে আঘাত হেনেছে সাকিব আল হাসান এবং তাইজুল ইসলাম। চা-বিরতিতে যাওয়ার আগে দীনেশ চান্দিমাল এবং নিরোশান ডিকওয়েল্লা মিলে ১৩৭ রানের লিড এনে দিয়েছে লংকানদের।


মধ্যাহ্ন বিরতির পর ৪৮তম ওভারের প্রথম বলে দিমুথ করুনারতেœকে তুলে নেন তাইজুল ইসলাম। আউটসাইড অফে বল মিডউইকেট দিয়ে পাঞ্চ করে বের করে দিতে গিয়ে বল তালুবন্দি হয় মুমিনুল হকের হাতে। এতেই করুনারতেœ ১৩৮ বলে ৫২ রান করে ফেরেন।

এরপর ঝড় গতিতে রান তুলছিলেন ধনঞ্জয়া ডি সিলভা। এগোচ্ছিলেন অর্ধশতকের দিকেই। তবে তাকে অর্ধশতক থেকে ১৭ রান দূরে থামান সাকিব আল হাসান। ৫৭তম ওভারের দ্বিতীয় বলটি সাকিব করেন শর্ট লেংথে। সাকিবের বলটি মিডউইকেট দিয়ে বাউন্ডারির দিকে পাঠাতে চেয়েছিলেন ধনঞ্জয়া। তবে সেখানে থাকা মুশফিকুর রহিম বল তালুবন্দি করে ফেরান ধনঞ্জয়াকে। আউট হওয়ার আগে ৬০ বলে ৩৩ রান করেন তিনি।


পরের বলে ডিকওয়েল্লাকে ফেরাতে পারতেন সাকিব। কিন্তু স্কয়ার লেগে থাকা তাইজুল লাফিয়ে উঠে বল ধরতে গেলে তার আঙুল গলিয়ে বল চলে যায় বাউন্ডারিতে। এরপর চা-বিরতির আগে পর্যন্ত সময়টা কাটিয়ে দেন নিরোশান ডিকওয়েল্লা ৪৯ বলে ৩২ আর দীনেশ চান্দিলাম ৭৮ বলে ১৪ রান করে অপরাজিত আছেন। এতেই লংকানদের সংগ্রহ ৬ উইকেটে ২০৫ রানের আর লিড পেয়েছে ১৩৭ রানের।

বাংলাদেশের হয়েচ চারটি উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম আর একটি উইকেট নিয়েছেন সাকিব আল হাসান।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি