1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৮:২৩ অপরাহ্ন

১৫ সেপ্টেম্বর থেকে এসএসসি পরীক্ষা, শুরু সকাল ১১টায়

Reporter Name
  • Update Time : সোমবার, ৫ সেপ্টেম্বর, ২০২২

ঢাকা: এসএসসি ও সমমানের পরীক্ষা আগামী ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হবে। এ বছর এসএসসি পরীক্ষা সকাল ১০টার পরিবর্তে শুরু হবে সকাল ১১টায়। সোমবার (৫ সেপ্টেম্বর) সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এ তথ্য জানিয়েছেন।


ডা. দীপু মনি জানান, পরীক্ষার সময় বন্যা হলে সেসব এলাকায় পরীক্ষা স্থগিত থাকবে। তিনি বলেন, সরকার আশা করে, পরীক্ষায় ব্যাঘাত ঘটে এমন কোনো রাজনৈতিক কর্মসূচি দেওয়া হবে না।

প্রচলিত নিয়ম অনুযায়ী সকাল দশটা থেকে পরীক্ষা শুরু হলেও এবার সে সময় থাকছে না। এবার এক ঘণ্টা পিছিয়ে সকাল ১১ টা থেকে এসএসসি পরীক্ষা শুরু করার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।


শিক্ষামন্ত্রী বলেন, অফিসমুখী মানুষের কারণে সকালে সৃষ্ট যানজট এড়াতেই এসএসসি ও সমমানের পরীক্ষা এক ঘণ্টা দেরি করে সকাল ১১টা থেকে শুরু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ১১ টায় শুরু হয়ে পরীক্ষা শেষ হবে দুপুর ১ টায়। পরীক্ষা শুরুর অন্তত ৩০ মিনিট আগে কেন্দ্র প্রবেশ করতে হবে।

এসএসসি ও সমমানে তত্ত্বীয় বিষয়ের পরীক্ষা ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে তা ১ অক্টোবর শেষ হবে। এরপর ১০ অক্টোবর থেকে ১৫ অক্টোবর থেকে ১৫ অক্টোবরের মধ্যে ব্যবহারিক পরীক্ষা শেষ হবে। পরীক্ষার্থীর সংখ্যা ২০ লাখ ২১ হাজার ৮৬৮ জন।


১৯ জুন এসএসসি পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও সিলেট ও উত্তরাঞ্চলে বন্যার কারণে সব শিক্ষা বোর্ডের এসএসসি জেনারেল, এসএসসি ভোকেশনাল এবং দাখিল পরীক্ষা স্থগিত করে শিক্ষা মন্ত্রণালয়।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি