1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০২:৪৯ পূর্বাহ্ন

১৬ জুন পর্যন্ত বিধিনিষেধ, পর্যটনকেন্দ্র-সামাজিক অনুষ্ঠান বন্ধ

Reporter Name
  • Update Time : রবিবার, ৬ জুন, ২০২১

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার আরোপিত চলমান বিধিনিষেধের মেয়াদ আরও ১০ দিন বাড়ানো হয়েছে। এ সংক্রান্ত জারি করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, আগামী ১৬ জুন মধ্যরাত পর্যন্ত এই বিধিনিষেধ চলমান থাকবে। এই বিধিনিষেধের আওতায় দেশের পর্যটনকেন্দ্রসহ বিনোদনকেন্দ্রগুলো বন্ধ থাকবে। একইসঙ্গে জনসমাগম হয়— এমন যেকোনো ধরনের সামাজিক-রাজনৈতিক অনুষ্ঠান বন্ধ রাখতে হবে।

রোববার (৬ জুন) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। উপসচিব মো. রেজাউল ইসলাম এই প্রজ্ঞাপনে সই করেছেন।

প্রজ্ঞাপনে বলা হয়েছ, করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় আগের বিধিনিষেধের ধারাবাহিকতায় আরও ১০ দিন, অর্থাৎ আগামী ১৬ জুন পর্যন্ত এই বিধিনিষেধের মেয়াদ বাড়ানো হয়েছে।

নতুন প্রজ্ঞাপনে বলা হয়েছে, দেশের সব পর্যটনকেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদনকেন্দ্র এই বিধিনিষেধ আরোপিত সময়ে বন্ধ থাকবে। জনসমাগম হয়— এ ধরনের সামাজিক (বিবাহোত্তর অনুষ্ঠান, জন্মদিন, পিকনিট পার্টি) রাজনৈতিক ও ধর্মীয় আচার-অনুষ্ঠান বন্ধ রাখতে হবে।

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, খাবারের দোকানগুলো সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত খাবার সরবরাহ করতে পারবে। আগের মতোই দোকানের অর্ধেক আসন খালি রেখে ক্রেতাদের বসাতে হবে। এছাড়া আগের মতোই অর্ধেক যাত্রী নিয়ে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চলাচল করতে পারবে এবং যাত্রী ও বাস সংশ্লিষ্টদের বাধ্যতামূলকভাবে মাস্ক ব্যবহার করবে হবে।

দেশের যেসব জেলা কোভিড-১৯ সংক্রমণের উচ্চ ঝুঁকিতে রয়েছে, সেসব জেলায় জেলা প্রশাসকরা বিশেষজ্ঞ কারিগরি কমিটির সঙ্গে বসে সংক্রমণ রোধে নিজ নিজ এলাকায় বিধিনিষেধ অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পারবেন বলেও উল্লেখ করা হছে প্রজ্ঞাপনে।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি