1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১২:১৪ পূর্বাহ্ন

২১ শতকের সেরা পুরস্কার জিতলেন রোনালদো

Reporter Name
  • Update Time : বুধবার, ৩০ ডিসেম্বর, ২০২০

এতে কি এতদিন ধরে চলা ‘মেসি-রোনালদোর মধ্যে সেরা কে’-এই বিতর্কের কোনো অবসান হলো? তা হয়তো হলো না। তবে গত দেড় দশক ধরে ফুটবল বিশ্বকে মোহিত করে রাখা এই বিতর্কে যারা মেসির তুলনায় রোনালদোকে এগিয়ে রাখেন, তাদের গলার জোরটা আরও বেড়ে গেল। মেসিকে হারিয়ে একুশ শতকের সেরা ফুটবলারের পুরষ্কারটি যে জিতে নিলেন ক্রিস্তিয়ানো রোনালদো।

গতকাল রাতেই দেওয়া হয়েছে একুশ শতকের সেরা ফুটবলারের পুরষ্কার গ্লোব সকার অ্যাওয়ার্ড। দুবাই স্পোর্টস কাউন্সিলের পক্ষ থেকে দেওয়া পুরষ্কারটি জিতে নিয়েছেন রোনালদো। শতকের সেরা হওয়ার দৌড়ে জুভেন্টাসের পর্তুগিজ সুপারস্টার হারিয়েছেন মেসি, ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদিনহো ও লিভারপুলের মিশরীয় ফরোয়ার্ড মোহাম্মেদ সালাহকে। ২০০১ থেকে ২০২০-এই সময়ের ফুটবলাররাই শুধু পুরষ্কার পাওয়ার জন্য বিবেচিত হয়েছেন।

শতক সেরার এই পুরষ্কারের দৌড়ে ছিলেন আরও অনেকেই। তবে রোনালদোর মূল লড়াইটা হয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী মেসি, রোনালদিনহো এবং সালাহ’র সঙ্গে। শেষ পর্যন্ত তাদের হারিয়ে শতক সেরার মুকুটটা উঠেছে রোনালদোর মাথাতেই। ৩৫ বছর বয়সী রোনালদো সশরীরে উপস্থিত হয়েই শতক-সেরার পুরষ্কারটি গ্রহণ করেছেন। গতকাল রাতে দুবাইয়ে অনুষ্ঠিত এক জাকজমকপূর্ণ অনুষ্ঠানে রোনালদোর হাতে পুরষ্কারটা তুলে দেন দুবাই স্পোর্টস কাউন্সিলের চেয়ারম্যান শেখ আহমেদ বিন মোহাম্মেদ বিন রশিদ মাখতুম।

পুরষ্কারটি পেয়ে রোনালদো মহাখুশি। পুরষ্কার হাতে নিয়ে মঞ্চে দাঁড়িয়েই তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি বলেন, ‘সবাইকে ধন্যবাদ। যারা ভোট দিয়ে আমাকে বিজয়ী করেছেন, আমার পরিবার আমার মা এবং বোনদের-সবাইকে ধন্যবাদ। নিশ্চিতভাবেই এটা বিশেষ এক অর্জন। সেরা নির্বাচিত হওয়াটা সত্যিই দারুণ সম্মানের। এই পুরষ্কারটি আমাকে আরও এগিয়ে যেতে অনুপ্রাণিত করবে।’

বিশ্বজুড়ে ফুটবলপ্রেমী দর্শকদের ভোট এবং ২৫ সদস্য বিশিষ্ট জুরি বোর্ডের ভোটের মাধ্যমে বিজয়ী নির্বাচন করা হয়েছে। ২৫ সদস্যের সেই জুরিবোর্ডে ছিলেন মেসির সাবেক বার্সেলোনা সতীর্থ ফরাসি ডিফেন্ডার এরিক আবিদাল, বার্সেলোনার আরেক সাবেক তারকা ডেকো (যিনি আবার রোনালদোর স্বদেশি) এবং ইতালিয়ান ক্লাব ইন্টার মিলানের কোচ অ্যান্তোনিও কন্তের মতো ফুটবল ব্যক্তিত্বরাও।

সেরা ফুটবলারের পাশাপাশি শতক-সেরার কোচের পুরষ্কারও দেওয়া হয়েছে। শতক-সেরা কোচের পুরষ্কারটি পেয়েছেন মেসির সাবেক কোচ পেপ গার্দিওলা। মেসি-রোনালদোকে হারিয়ে এ বছর ফিফা বর্ষসেরা ফুটবলারের পুরষ্কার জিতেছেন বায়ার্ন মিউনিখের পোলিশ ফরোয়ার্ড রবার্ট লেভান্ডভস্কি। গ্লোব সকার অ্যাওয়ার্ডেও বছরের সেরা ফুটবলারের পুরষ্কারটি জিতে নিয়েছেন লেভান্ডভস্কি।

মেসি-রোনালদোর মধ্যে সেরা কে, অনেকবারই এই প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে রোনালদোকে। কিন্তু স্পষ্ট করে কিছুই বলতে পারেননি। প্রতিবারই বল তিনি ছুড়ে দিয়েছেন প্রশ্নকারীর দিকেই। তবে এখন থেকে কেউ ওই প্রশ্ন করলে প্রশ্নকারীর দিকে পাল্টা প্রশ্ন ছুড়ে দেওয়ার পাশাপাশি রোনালদো এই পুরষ্কারের কথাও মনে করিয়ে দিতে পারবেন! পুরষ্কারটির মর্যাদা যেমন হোক, সেরার স্বীকৃতি তো জড়িয়ে আছে।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি