1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৮:৩৯ অপরাহ্ন

২৪ ঘণ্টায় কমেছে মৃত্যু, বেড়েছে সংক্রমণ ও নমুনা পরীক্ষা

Reporter Name
  • Update Time : রবিবার, ২৩ মে, ২০২১

ঢাকা: সারাদেশে নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ২৮ জন মারা গেছেন। আগের দিন এই ভাইরাসে আক্রান্ত ৩৮ জন মারা গিয়েছিলেন। সে হিসাবে গত ২৪ ঘণ্টায় মৃত্যু কমেছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৩৫৪ জনের মধ্যে করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হয়েছে। আগের দিন এ সংখ্যা ছিল এক হাজার ২৮ জন। আগের দিনের তুলনায় নমুনা পরীক্ষাও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ২০৫টি নমুনা পরীক্ষা হয়। এর আগের দিন নমুনা পরীক্ষা ছিল ১২ হাজার ২৩০টি।

রোববার (২২ মে) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তির তথ্য বলছে, সারাদেশে গত ২৪ ঘণ্টায় সরকারি-বেসরকারি মিলিয়ে ৪৮৬টি পরীক্ষাগারে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা হয়েছে। এসব পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ১৮২টি নমুনা সংগ্রহ হয়। আগের দিনের নমুনাসহ মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৫ হাজার ২০৫টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা হয়েছে ৫৮ লাখ ২০ হাজার ৬১২টি।

গত ২৪ ঘণ্টায় পরীক্ষা হওয়া নমুনার ১ হাজার ৩৫৪টিতে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে ৭ লাখ ৮৯ হাজার ৮০ জনের মধ্যে এই সংক্রমণ শনাক্ত হলো। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৮ দশমিক ৯০ শতাংশ। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে মোট শনাক্তের হার ১৩ দশমিক ৫৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছেন ৮৯৯ জন। এ নিয়ে করোনা আক্রান্তদের মধ্যে মোট ৭ লাখ ৩০ হাজার ৬৯৭ জন সুস্থ হয়ে উঠলেন। শনাক্তের বিপরীতে সুস্থতার হার ৯২ দশমিক ৬০ শতাংশ।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যে ২৮ জন মারা গেছেন, তা নিয়ে দেশে এখন পর্যন্ত করোনা সংক্রমণ নিয়ে মোট ১২ হাজার ৩৭৬ জন মারা গেলেন। সংক্রমণ বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫৭ শতাংশ। বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে যারা মারা গেছেন, তাদের মধ্যে একজন বাসায় মারা গেছেন, বাকি সবাই হাসপাতালে মারা গেছেন। এই ২৮ জনের মধ্যে ২০ জন পুরুষ, ৮ জন নারী। তাদের ১৪ জন ষাটোর্ধ্ব, ১০ জনের বয়স ৫১ থেকে ৬০ বছর, তিন জনের বয়স ৪১ থেকে ৫০ বছর এবং একজনের বয়স ৩১ থেকে ৪০ বছর।

গত ২৪ ঘণ্টায় মৃত এই ২৮ জনের মধ্যে ঢাকা বিভাগের ১০ জন, চট্টগ্রাম বিভাগের ৭ জন, সিলেট বিভাগের ৫ জন, বরিশাল বিভাগের ৩ জন, রংপুর বিভাগের দুই জন, একজন মারা গেছেন ময়মনসিংহ বিভাগের।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি