1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৭:৩১ অপরাহ্ন

২৪ ঘণ্টায় ২১৫ মৃত্যু, শনাক্ত ১০১২৬

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১২ আগস্ট, ২০২১

ঢাকা: ২৪ ঘণ্টায় সারাদেশে করোনাভাইরাসের সংক্রমণে (কোভিড-১৯) ২১৫ জনের মৃত্যু হয়েছে। আগের দিন এই সংখ্যা ছিল ২৩৭। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে ১০ হাজার ১২৬ জনের শরীরে। আগের দিন সংক্রমণ শনাক্ত হয়েছিল ১০ হাজার ৪২০ জনের শরীরে।

বৃহস্পতিবার (১২ আগস্ট) অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তির তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে আগের দিনের মতোই ৭০৮টি ল্যাবে করোনা নমুনা পরীক্ষা হয়েছে। এই সময়ে এসব ল্যাবে নমুনা সংগ্রহ করা হয় ৪৫ হাজার ৯৮৮টি। আর নমুনা পরীক্ষা করা হয় ৪৫ হাজার ৭৮টি। গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষা মিলিয়ে এ নিয়ে দেশে করোনাভাইরাসের মোট নমুনা পরীক্ষা হলো ৮৩ লাখ ১ হাজার ৫৪৯টি।

গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা নমুনার ১০ হাজার ১২৬টিতে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট সংক্রমণ দাঁড়াল ১৩ লাখ ৯৬ হাজার ৮৬৮টিতে। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ২২ দশমিক ৪৬ শতাংশ। আর এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ১৬ দশমিক ৮৩ শতাংশ।

একই সময়ে করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ১৩ হাজার ৯৯০ জন। এ নিয়ে এখন পর্যন্ত করোনা সংক্রমণ থেকে সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা দাঁড়াল ১২ লাখ ৬২ হাজার ৬৫ জনে। সংক্রমণ বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৩৫ শতাংশ।

বিজ্ঞপ্তির তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে যে ২১৫ জন মারা গেছেন, তাদের নিয়ে দেশে করোনায় মৃত্যু দাঁড়াল ২৩ হাজার ৬১৩ জনে। সংক্রমণ বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৬৯ শতাংশ। অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃতদের মধ্যে পুরুষ ১০৭ জন, নারী ১০৮ জন। তাদের মধ্যে বাসায় তিন জন ও বাকি ২১২ জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে মৃত ২১৫ জনের মধ্যে সর্বোচ্চ ৬৩ জনের বয়স ৬১ থেকে ৭০ বছর, দ্বিতীয় সর্বোচ্চ ৫৬ জনের বয়স ৫১ থেকে ৬০ বছর, তৃতীয় সর্বোচ্চ ৩৬ জনের বয়স ৭১ থেকে ৮০ বছর। এছাড়া ৪১ থেকে ৫০ বছর বয়সী ১৯ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ১৯ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী নয় জন, ২১ থেকে ৩০ বছর বয়সী নয় জন, ১১ থেকে ২০ বছর বয়সী এক জন ও ১০ বছরের নিচে দুজনের মৃত্যু হয়েছে। এই সময়ের মধ্যে ১০০ বছরের বেশি বয়সী একজনের মৃত্যু হয়েছে। তবে ৯১ থেকে ১০০ বছর বয়সী কেউ মারা যায়নি গত ২৪ ঘণ্টায়।

মৃত এই ২১৫ জনের মধ্যে সর্বোচ্চ ৬৫ জন ছিলেন ঢাকা বিভাগের, দ্বিতীয় সর্বোচ্চ ৫৪ জন চট্টগ্রাম বিভাগের ও তৃতীয় সর্বোচ্চ ২৮ জন খুলনা বিভাগের। এ ছাড়া রাজশাহী বিভাগের আট জন, বরিশাল বিভাগের ১২ জন, সিলেট বিভাগের ২২জন, রংপুর বিভাগের ১৬ জন এবং ময়মনসিংহের ১১ জনের মৃত্যু হয়েছে।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি