1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৮:২৪ পূর্বাহ্ন

২৪ ঘণ্টায় ৩১ জনের মৃত্যু, সংক্রমণ ও শনাক্তের হার বেড়েছে

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১

স্ক

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৩১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে দেশে নতুন করে এই ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে ১ হাজার ২৯০ জনের মধ্যে।

আগের দিন করোনাভাইরাস সংক্রমণ নিয়ে মারা গিয়েছিলেন ৪০ জন, নতুন সংক্রমণ শনাক্ত হয়েছিল ১ হাজার ১৪০টি। সে হিসাবে ২৪ ঘণ্টার ব্যবধানে মৃত্যু কমলেও বেড়েছে সংক্রমণ। একইসঙ্গে নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের হারও বেড়েছে।

বৃহস্পতিবার (১৩ মে) স্বাস্থ্য অধিদফতরের কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বিজ্ঞপ্তিতে সই করেছেন।

বিজ্ঞপ্তির তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে সরকারি-বেসরকারি মিলিয়ে ৪৫৯টি পরীক্ষাগারে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়েছে। এসব পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৩ হাজার ৪৭১টি। এ নিয়ে দেশে মোট ৫৬ লাখ ৯০ হাজার ৬৯৩টি নমুনা পরীক্ষা হলো।

গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা নমুনায় ১ হাজার ২৯০ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট সংক্রমণ শনাক্ত হলো ৭ লাখ ৭৮ হাজার ৬৮৭ জনের মধ্যে। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৯ দশমিক ৫৮ শতাংশ। আগের দিন এই হার ছিল ৭ দশমিক ৪৫ শতাংশ। অর্থাৎ আগের দিনের তুলনায় সংক্রমণের হার বেড়েছে। সব মিলিয়ে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩ দশমিক ৬৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৩৭০ জন করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে দেশে মোট করোনা সংক্রমিত ব্যক্তির মধ্যে ৭ লাখ ১৯ হাজার ৬১৯ জন বা ৯২ দশমিক ৪১ শতাংশ সুস্থ হয়ে উঠলেন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যে ৩১ জন মারা গেছেন, তা নিয়ে দেশে মোট ১২ হাজার ৭৬ জনের মৃত্যু হলো করোনা সংক্রমণ নিয়ে। মোট সংক্রমণের বিপরীতে মৃত্যুর হার ১ দশমিক ৫৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ১৭ জন পুরুষ, ১৪ জন নারী। এদের মধ্যে ২৩ জন সরকারি হাসপাতালে ও ৬ জন বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। বাসায় মারা গেছেন দুই জন।

এই ৩১ জনের মধ্যে ১৯ জনের বয়স ৬০ বছরের বেশি, সাত জনের বয়স ৫১ থেকে ৬০ বছর, চার জনের বয়স ৪১ থেকে ৫০ বছর। বাকি একজনের বয়স ৩১ থেকে ৪০ বছর। অন্যদিকে, এই ৩১ জনের মধ্যে ১৩ জন ঢাকা বিভাগের, ৯ জন চট্টগ্রাম বিভাগের। তিন জন করে মারা গেছেন রাজশাহী ও সিলেটে। একজন করে মারা গেছেন খুলনা, রংপুর ও ময়মনসিংহ বিভাগে।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি