1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : nowshad Uddin : nowshad Uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৪:০৬ পূর্বাহ্ন

২৪ ঘণ্টায় ৮৫ মৃত্যু, ৫৫ দিনে সর্বোচ্চ

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১

দেশে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে মৃত্যুর পরিমাণ বাড়ছেই। গত ২৪ ঘণ্টায় এর পরিমাণ ৮৫ জন, যা আগের দিনের তুলনায় ৯ জন বেশি। শুধু তাই নয়, গত ২৯ এপ্রিলের পর আজসহ ৫৫ দিনে একদিনে এটিই সর্বোচ্চ মৃত্যু।

এদিকে, গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৭২৭ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে, যা গত ৭১ দিনের মধ্যে সর্বোচ্চ। আর গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের হার ছিল ২০ দশমিক ২৬ শতাংশ, যা ৬৭ দিনের মধ্যে সর্বোচ্চ।

বুধবার (২৩ জুন) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তির তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে যে ৮৫ জন করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন, এ নিয়ে দেশে করোনাভাইরাসের সংক্রমণের কারণে মৃত্যুর শিকার হলেন ১৩ হাজার ৭৮৭ জন। সংক্রমণ বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫৯ শতাংশ।

এ নিয়ে টানা ১০ দিন করোনায় মৃত্যু ৫০ জন বা তার বেশি হলো। এর মধ্যে তিন দিন মৃত্যু ছিল ৬০-এর বেশি, একদিনে ৭০ ও ৮০ জনের বেশি করোনা সংক্রমণ নিয়ে মৃত্যু হলো দুই দিন করে। এই ১০ দিনে দেশে মোট মারা গেছেন ৬৬৯ জন। অর্থাৎ এই সময় একেকদিন গড়ে প্রায় ৬৭ জন করে মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় যে ৮৫ জন করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন, তাদের মধ্যে ১০ জন বাসায় মারা গেছেন, হাসপাতালে মারা গেছেন ৭৪ জন। বাকি একজনকে হাসপাতালে নিলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। এই ৮৫ জনের মধ্যে ৫৫ জন পুরুষ, ৩০ জন নারী।

বয়স বিবেচনায় দেখা যায়, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী এই ৮৫ জনের মধ্যে ৪৬ জনের বয়স ৬০ বছরের বেশি, ১৮ জনের বয়স ৫১ থেকে ৬০ বছর, ১১ জনের বয়স ৪১ থেকে ৫০ বছর। এছাড়া ৩১ থেকে ৪০ বছর বয়সী ১০ জন মারা গেছেন এই সময়ে।

এই ৮৫ জনের মধ্যে সর্বোচ্চ ৩৬ জন মারা গেছেন খুলনা বিভাগে, দ্বিতীয় সর্বোচ্চ ১৯ জন মারা গেছেন ঢাকা বিভাগে, তৃতীয় সর্বোচ্চ ১৮ জন মারা গেছেন রাজশাহী বিভাগে। এছাড়া চট্টগ্রাম বিভাগে সাত জন, ময়মনসিংহ বিভাগে তিন এবং বরিশাল ও সিলেট বিভাগে একজন করে করোনাভাইরাস সংক্রমণ নিয়ে মারা গেছেন গত ২৪ ঘণ্টায়।

এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছেন ৩ হাজার ১৬৮ জন। এ নিয়ে দেশে মোট ৭ লাখ ৯১ হাজার ৫৫৩ জন করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠলেন। সংক্রমণ বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৩১ শতাংশ।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি