1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১১:২০ অপরাহ্ন

২ সপ্তাহের কঠোর বিধিনিষেধ শুরু

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২৩ জুলাই, ২০২১

ঢাকা: ঈদ উপলক্ষে আট দিনের শিথিলতা কাটিয়ে সকাল থেকে ফের শুরু হয়েছে কঠোর বিধিনিষেধ। করোনা সংক্রমণ মোকাবিলায় এই বিধিনিষেধ চলবে ৫ আগস্ট পর্যন্ত। এ সময় সকল প্রাতিষ্ঠানিক কার্যক্রম, গণপরিবহন এবং শিল্প কারখানা বন্ধ থাকবে।

এর আগে, করোনার প্রাদুর্ভাব উদ্বেগজনক হারে বেড়ে যাওয়ায় ১ জুলাই থেকে কঠোর বিধিনিষেধ জারি করে সরকার। টানা দুই সপ্তাহ কঠোর বিধিনিষেধ শেষে ঈদুল আজহাকে সামনে রেখে মানুষের জীবন জীবিকার বিবেচনায় সেই বিধিনিষেধ আট দিনের জন্য শিথিল করা হয়। যা শুক্রবার (২৩ জুলাই) শেষ হয়েছে। ১৩ জুলাই মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা এক প্রজ্ঞাপনে ২৩ জুলাই থেকে ফের ২ সপ্তাহের কঠোর বিধিনিষেধ জারির কথা জানানো হয়।

এর বাইরে ১৯ জুলাই আরেকটি প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। সেখানে বলা হয়, বিধিনিষেধ চলাকালীন সবকিছু বন্ধ থাকলেও খাদ্য ও খাদ্যদ্রব্য উৎপাদন, প্রক্রিয়াজাতকরণ মিল কারখানা খোলা থাকবে। পাশাপাশি কোরবানির পশুর চামড়া পরিবহন, প্রক্রিয়াজাতকরণ এবং সংরক্ষণের কাজের অনুমতি থাকছে। এছাড়াও ওষুধ, অক্সিজেন ও কোভিড-১৯ প্রতিরোধে ব্যবহারের জন্য প্রয়োজনীয় উৎপাদনকারী শিল্প চালু রাখা যাবে।

এ ব্যাপারে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন সারাবাংলাকে বলেন, ‘এবারের বিধিনিষেধ হবে আরও কঠিন।’ করোনাভাইরাসের সংক্রমণ কমিয়ে আনতে তিনি সবাইকে ঘরে থাকার অনুরোধ করেন। অপ্রয়োজনে ঘরের বাইরে না যেতে অনুরোধ জানিয়ে তিনি সরকারের এই নির্দেশনা বাস্তবায়নে সবার সহযোগিতা কামনা করেন।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি