1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১১:২২ পূর্বাহ্ন

৪ মাস পর করোনা সংক্রমণ ছাড়াল ১১শ, মৃত্যু আরও এক

Reporter Name
  • Update Time : বুধবার, ২২ জুন, ২০২২

ত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক জন মারা গেছেন। এর আগের দুই দিনও এক জন করে মারা গিয়েছিলেন করোনা সংক্রমণ নিয়ে। ফলে টানা তৃতীয় দিন করোনা সংক্রমণে মৃত্যু দেখল দেশ।


এদিকে, গত কয়েকদিনের মতো গত ২৪ ঘণ্টাতেও করোনা সংক্রমণে ঊর্ধ্বগতির ধারা অব্যাহত রয়েছে। এই সময়ে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে ১ হাজার ১৩৫ জনের শরীরে। এর ফলে প্রায় চার মাস, সুনির্দিষ্টভাবে বললে গত ১১৬ দিন পর করোনা সংক্রমণ প্রথমবারের মতো ১১শ পেরিয়ে গেল।

বুধবার (২২ জুন) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীরের সই করা করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


স্বাস্থ্য অধিদফতরের তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় ৮ হাজার ৫৫২টি নমুনা পরীক্ষায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে ১ হাজার ১৩৫টি নমুনায়। এ নিয়ে দেশে এখন পর্যন্ত ১৯ লাখ ৫৯ হাজার ২০৯ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হলো।

এর আগে, গত ২৫ ফেব্রুয়ারি দেশে ২৫ হাজার ৭০২টি নমুনা পরীক্ষা করে ১ হাজার ৪০৬টি নমুনায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছিল। এরপর গত প্রায় চার মাসে বা সুনির্দিষ্টভাবে ১১৬ দিনের মধ্যে আর কোনো দিন করোনা সংক্রমণ এক হাজারও অতিক্রম করেনি।


এদিকে, নতুন সংক্রমণের পাশাপাশি নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের হারেও ব্যাপক ঊর্ধ্বগতি দেখা গেছে। আগের দিন এই হার ছিল ১১ দশমিক ০৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় এই হার এক লাফে বেড়ে হয়েছে ১৩ দশমিক ৩০ শতাংশ। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ১৩ দশমিক ৭৫ শতাংশ।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি