1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১০:০৪ অপরাহ্ন

৪ সেপ্টেম্বর ভারতের সঙ্গে ফ্লাইট চালু

Reporter Name
  • Update Time : শুক্রবার, ৩ সেপ্টেম্বর, ২০২১

এয়ার বাবল চুক্তির আওতায় ভারত ও বাংলাদেশের মধ্যে আগামী ৪ সেপ্টেম্বর থেকে ফ্লাইট চলাচল শুরু হবে। বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) দেওয়া নির্দেশনায় বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, এয়ার বাবল চুক্তির আওতায় দুই দেশের মধ্যে ফ্লাইট চালুর বিষয়ে ভারতের বেসামরিক বিমান চলাচল মন্ত্রণালয়ের দেওয়া প্রস্তাব গ্রহণ করেছে বেবিচক। ফলে ৪ সেপ্টেম্বর থেকে দুই দেশের মধ্যে ফ্লাইট চালু হচ্ছে।

পরবর্তী নির্দেশনার আগ পর্যন্ত দুই দেশের মধ্যে এয়ার বাবল চুক্তির আওতায় ফ্লাইট চলাচল অব্যাহত থাকবে বলেও জানিয়েছে বেবিচক।

ভারত থেকে আসা প্রত্যেক যাত্রীকে ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকতে হবে বলেও নির্দেশনায় বলা হয়েছে।

বেবিচকের নির্দেশনায় আরও বলা হয়েছে, ভারত ও বাংলাদেশের এয়ারলাইনগুলো সপ্তাহে সাতটি করে ফ্লাইট পরিচালনা করবে। বাংলাদেশের এয়ারলাইনসগুলোর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইনস ঢাকা-কলকাতা-ঢাকা ও ঢাকা-দিল্লি-ঢাকা রুটে সপ্তাহে দুটি করে মোট চারটি ফ্লাইট পরিচালনা করবে। আর ইউএস-বাংলা এয়ারলাইনস ঢাকা-চেন্নাই-ঢাকা রুটে সপ্তাহে তিনটি ফ্লাইট পরিচালনা করবে।

ভারতে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে গত এপ্রিলের শেষ সপ্তাহ থেকে স্থল এবং আকাশপথে ভারতের সঙ্গে বাংলাদেশের যোগাযোগ বন্ধ রয়েছে। তবে একান্ত না ফিরলেই নয় এমন ব্যক্তিরা ভারত থেকে বাংলাদেশের মিশনের অনাপত্তিপত্র নিয়ে কয়েকটি স্থল সীমান্ত দিয়ে দেশে ফিরতে পারছেন। এ ছাড়া পণ্য পরিবহন চালু আছে।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি