1. hmgrobbani@yahoo.com : admin :
  2. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১১:১৮ অপরাহ্ন

৮ পদে শতাধিক কর্মী নেবে কাতার

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২

৮ পদে শতাধিক কর্মী নেবে কাতারঢাকা: গাড়িচালক, রাডার টেকনিশিয়ানসহ আট পদে বাংলাদেশ থেকে শতাধিক কর্মী নেওয়ার আগ্রহ প্রকাশ করেছে জ্বালানি সমৃদ্ধ রাষ্ট্র কাতার। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে কস্টাল অ্যান্ড সিকিউরিটির জন্য এই কর্মী নেওয়ার কথা বলেছে। বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (বোয়েসেল) কর্মী পাঠাতে বিজ্ঞপ্তি দিয়েছে।


গত সোমবার (২৫ মে) জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়, নেভিগেটর, ড্রাইভার, রাডার টেকনিশিয়ান এই তিন পদে কর্মী নেবে ৯২ জন। এই তিন পদে বয়সসীমা ২৫ থেকে সর্বোচ্চ ৩২ বছর, শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার দরকার নেই। বেতন হবে পাঁচ হাজার সাতশ রিয়াল, যা বাংলাদেশি মুদ্রায় এক লাখ ৩৮ হাজার টাকা। আর মেরিন সায়েন্স কনসালটেন্ট পদে নেবে একজন কর্মী। তাকে অবশ্যই মার্স্টাস, ডক্টরেট বা ব্যচেলর ডিগ্রিধারী হতে হবে। প্রার্থীকে মেরিন সাইন্স জিয়োলজি অথবা মেরিন ইঞ্জিনিয়ারিংয়ে পারদর্শী হতে হবে। বয়স হতে হবে ২৫ থেকে ৫০ বছরের মধ্যে। বেতন হবে ১৬ হাজার ৯৫০ রিয়ার। যা বাংলাদেশি মুদ্রায় ৪ লাখ ১০ হাজার টাকা।

এছাড়া মেরিন সায়েন্স এক্সপার্ট নেবে চার জন। এ পদের আবেদনকারীদের মার্স্টাস, ডক্টরেট বা ব্যচেলর ডিগ্রি থাকতে হবে। বয়স হতে হবে ৩৫ থেকে ৫০ বছরের মধ্যে। বেতন হবে ১৩ হাজার ৬২৫ থেকে ১৩ হাজার ৯৫০ রিয়াল। যা বাংলাদেশি মুদ্রায় তিন লাখ ২৯ হাজার টাকা থেকে ৪ লাখ ১০ হাজার টাকা। জেনারেল ফায়ার ফাইটিং এক্সপার্ট পদে নেবে দুজন কর্মী। যাদের বয়স হতে হবে ২৫ থেকে ৫০ বছরের মধ্যে। শিক্ষাগত যোগ্যতা মার্স্টাস/ডক্টরেট অথবা ব্যচেলর ডিগ্রি। বেতন হবে ১৩ হাজার ৩০০ রিয়াল।


চূড়ান্ত নির্বাচিত প্রার্থীদের নিয়ম অনুযায়ী বোয়েসেলের নির্ধারিত সার্ভিস চার্জ দিতে হবে। আগ্রহী প্রার্থীকে ইংরেজিতে জীবনবৃত্তান্তের একটি ফটোকপি, শিক্ষাগত যোগ্যতার সব সনদ, অভিজ্ঞতার সনদ, মার্কশিট ছাড়াও অন্যান্য প্রয়োজনীয় তথ্য আগামী ৩০ মে’র মধ্যে বোয়েসেলে জমা দিতে হবে। বাছাই করা প্রার্থীদের তালিকা তৈরি করে কাতারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট প্রতিনিধি প্রাথীদের পরীক্ষা নেবে। বিস্তারিত জানা যাবে ০২-৫৮৩১১৮৩৮, ০২-৪৮৩১৯১২৫, ০২-৪৮৩১৭৫১৫ এবং ০১৭৬৫৪১১৬৫৩ নম্বরে।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি