1. hmgrobbani@yahoo.com : admin :
  2. noushaduddin16@gmail.com : uddin : uddin uddin
  3. news@soroborno.com : Md. Rabbani : Md. Rabbani
  4. nooruddinrasel@yahoo.com : nooruddin rasel : nooruddin rasel
  5. sultansumon2050@gmail.com : Sultan Sumon : Sultan Sumon
সোমবার, ২৬ জুলাই ২০২১, ১১:৪১ অপরাহ্ন

এইচএসসির ফল প্রকাশের আগে বিশ্ববিদ্যালয়ে ভর্তি নয়

Reporter Name
  • Update Time : বুধবার, ১১ নভেম্বর, ২০২০

এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশের আগে বিশ্ববিদ্যালয়গুলোতে শিক্ষার্থী ভর্তি কার্যক্রম শুরু না করার অনুরোধ জানিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

কমিশনের বেসরকারি বিশ্ববিদ্যালয় বিভাগের পরিচালক মো. ফখরুল ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি বুধবার দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্য ও নিবন্ধকদের পাঠানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এ বছর উচ্চ মাধ্যমিক বা সমমানের পরীক্ষার ফল অদ্যাবধি প্রকাশিত হয়নি। তথাপি কমিশন অত্যন্ত উদ্বেগের সাথে লক্ষ্য করছে যে, উল্লেখযোগ্য সংখ্যক বেসরকারি বিশ্ববিদ্যালয় এইচএসসি বা সমমানের পাবলিক পরীক্ষার ফলাফল প্রকাশের পূর্বেই শিক্ষার্থী ভর্তি কার্যক্রম বা শিক্ষা কার্যক্রম শুরু করেছে।

নিয়মানুযায়ী বেসরকারি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী ভর্তিতে এসএসসি ও এইচএসসি বা সমমানের পরীক্ষার প্রতিটি পর্যায়ে অবশ্যই ন্যূনতম দ্বিতীয় বিভাগ অথবা জিপিএ ২.৫০ অথবা সমমানের গ্রেড থাকতে হবে। তবে কোনো একটি পরীক্ষায় ন্যূনতম জিপিএ ২.০০ থাকলে উভয় পরীক্ষায় অবশ্যই মোট জিপিএ অন্যূন ৬.০০ থাকতে হবে।

এই নিয়ম এখনও বহাল থাকায় এবারের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশের আগে কোনো বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী ভর্তির সুযোগ নেই বলে জানিয়েছে ইউজিসি।

More News Of This Category
© সর্বস্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোন লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি